২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৪৪/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৫:৪৪ পূর্বাহ্ণ

পদত্যাগ করেছেন বিচারপতি ওয়াহ্‌হাব মিঞা

     

নতুন প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে নিয়োগ দেওয়ার পর রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন আপিল বিভাগের প্রবীণতম বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা।

আজ শুক্রবার সন্ধ্যায় এ পদত্যাগপত্র পাঠান বলে সুপ্রিম কোর্টের একটি সূত্র নিশ্চিত করেছে।  পদত্যাগ পত্রে বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা ‘ব্যক্তিগত’ কারণ উল্লেখ করেছেন বলে সূত্র জানিয়েছে।

তবে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন, এ বিষয়ে এখানো তিনি কিছু জানেন না।

বিচারপতি এস কে সিনহা ছুটিতে থাকার সময় মো. আব্দুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রথমে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এবং পরে এস কে সিনহার পদত্যাগের পরও তিনি দায়িত্বে বহাল ছিলেন।

উল্লেখ্য, আবদুল ওয়াহ্‌হাব মিঞা ১৯৭৪ সালে জেলা আদালতে, ১৯৭৬ সালে হাইকোর্টে এবং ১৯৮২ সালে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। পরবর্তীতে ১৯৯৯ সালে আপিল বিভাগের জ্যৈষ্ঠ আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৯৯ সালের ২৪ অক্টোবর তিনি হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। পরে ২০০১ সালের হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিঞা। এরপর ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি তিনি আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান।

২০১৭ সালের ২ অক্টোবর সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটিতে গেলে ৫ অক্টোবর আব্দুল ওয়াহ্‌হাব মিঞা ভারপ্রাপ্ত বিচারপতি হন। চলতি বছরের ১০ নভেম্বরে তার অবসরে যাওয়ার কথা ছিল।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply