১৪ উপজেলা ও ৪ পৌরসভায় ভোট চলছে

  প্রিন্ট
(Last Updated On: মার্চ ৬, ২০১৭)
দেশের ১৪ উপজেলা ও ৪ পৌরসভায় আজ সোমবার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে ৩ উপজেলায় পুরো নির্বাচন ও ১১ উপজেলায় উপনির্বাচন হচ্ছে। এ ছাড়া ৪ পৌরসভাতেও উপনির্বাচন হচ্ছে।
যেসব উপজেলায় নির্বাচন হচ্ছে সেগুলো হলো- নীলফামারীর জলঢাকা, পাবনার সুজানগর ও ঈশ্বরদী, নাটোরের বড়াইগ্রাম, কিশোরগঞ্জের হোসেনপুর, বরিশালের বানারীপাড়া ও গৌরনদী, পটুয়াখালীর রাঙ্গাবালী, সাতক্ষীরার কলারোয়া, বাগেরহাটের মোরেলগঞ্জ, সিলেটের ওসমানীনগর, সুনামগঞ্জের জগন্নাথপুর, খাগড়াছড়ির গুইমারা ও কুমিল্লার আদর্শ সদর।
পৌরসভাগুলো হলো- টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদ, পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় মেয়র পদ, রাজশাহীর আড়ানী পৌরসভার ১ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ ও বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ।
উপজেলা ও পৌরসভার এই নির্বাচন দলীয় প্রতীকে হচ্ছে বলে আওয়ামী লীগ, বিএনপিসহ বড় দলগুলোর অংশগ্রহণ থাকছে। তবে সকালে ভোটের শুরুতে কোথাও গোলাযোগের খবর পাওয়া যায়নি।
বিশ্লেষকরা বলছেন, নতুন ইসি কেমন হবে, তা এই ভোটেই বোঝা যাবে। নিরপেক্ষভাবে শক্ত হাতে এ নির্বাচন করতে পারলে তা নতুন ইসিকে নিয়ে সন্দেহ কাটিয়ে ওঠার ক্ষেত্রে ভূমিকা রাখবে।
ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করা হবে।
গত ২২ ফেব্রুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়িতে শান্তিপূর্ণ পৌর নির্বাচন হলেও তুলনামূলক বড় পরিসরে নতুন ইসির অধীনে এটাই প্রথম ভোট। গত কয়েকদিনে নির্বাচনের উপজেলা ও পৌরসভাগুলো সফর করে এসেছেন সিইসি ও নির্বাচন কমিশনাররা।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password