২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:১২/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১১:১২ অপরাহ্ণ

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

     

বাসচালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং সড়ক দুর্ঘটনার মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন শ্রমিক সংগঠনগুলো। সোমবার গভীর রাতে এ সিদ্ধান্তের পর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে পরিবহন ধর্মঘট পালন করছে শ্রমিকরা।

ফলে চট্টগ্রাম নগরী, জেলা ও উপজেলায় সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল থেকেই আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। দুরপাল্লার বাসগুলোও সকাল থেকে ছেড়ে যায়নি।
নগরীর ভেতরে সিটি সার্ভিস বাসগুলো সকালে কিছুটা চলাচল করলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাও বন্ধ রয়েছে। সকালের দিকে সিটি সার্ভিস বাস চলাচল শুরু করলে আন্দোলনরত শ্রমিকরা তাতে বাধা দেয়। তারা বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। পাশাপাশি বাসচালক-সহযোগীদেরও নামিয়ে দিয়ে বাস চালানো থেকে বিরত রাখে।

সকাল থেকে দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এছাড়া অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল করছে না।

আন্তঃজেলা বাস মালিক সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন চৌধুরী বলেন, শ্রমিকদের কর্মবিরতির কারণে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। শহরে কোন বাস চলাচল করছে না। উপজেলা থেকেও কোন বাস ছেড়ে যাচ্ছে না। ধর্মঘটের কারণে জেলার সঙ্গে জেলার, উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে।

চান্দগাঁও থানার ওসি সাইফুল ইসলাম বলেন, সকালে বহদ্দারহাটে পরিবহন শ্রমিকরা বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। চালককে নামিয়ে তারা বাস চালানো বন্ধ রাখতে বাধ্য করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিকে আকস্মিক ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। বাসস্ট্যান্ডগুলোতে বাসের অপেক্ষায় যাত্রীদের ভিড় দেখা গেছে। অনেককেই রিকশা, সিএনজি বা বিকল্প যানবাহনে করে গন্তব্যস্থলে পৌঁছাতে দেখা গেছে। এ সুযোগে বাড়তি ভাড়া আদায় করছেন রিকশা বা সিএনজি চালকরা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply