২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:৪৮/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১২:৪৮ অপরাহ্ণ

প্রীতি ম্যাচে শনিবার জার্মানির মোকাবেলা করবে ইংল্যান্ড

     

আসন্ন বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে শুক্রবার প্রীতি ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে ইংল্যান্ড। ওয়েম্বলিতে অনুষ্ঠিতব্য ম্যাচটিতে অংশগ্রহণের আগে ইনজুরি নিয়ে বিপাকে রয়েছে দুটি দলই। তবে এই সুযোগকে কাজে লাগিয়ে তরুণ মেধাবীদের যাচাই করে দেখার একটি দারুণ সুযোগও সৃষ্টি হয়েছে হেভিওয়েট দল দুটির।

ইতোমধ্যে ইনজুরির কারণে ইংল্যান্ড স্কোয়াড থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন হ্যারি কেন, ডেলে আলী এবং রাহিম স্টারলিংয়ের মত তারকারা। অপরদিকে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে ইংল্যান্ড সফরে আসছে ম্যানুয়েল ন্যয়ার, জেরোমে বোয়াটেং ও থমাস মুলারকে স্কোয়াডের বাইরে রেখেই।

বোয়াটেংয়ের অনুপস্থিতিতে তার স্থলাভিষিক্ত হওয়া ২২ বছর বয়সি জার্মান ডিফেন্ডার নিকলাস সুয়েলে বলেন, ‘আমি কখনো সেখানে (ওয়েম্বলি) খেলিনি। এটি বিশ্বের সেরা এবং সবচেয়ে বড় স্টেডিয়ামগুলোর একটি। সেখানে খেলতে পারাটা আমার জন্য বিশাল এক অর্জন।’

মিডফিল্ডার ইকলি গুনডোগান এবং মারিও গোটশে আশা করছেন আসন্ন ম্যাচ দিয়ে জার্মান জাতীয় দলে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে। জোয়াচিম লোর বিশ্বকাপ স্কোয়াডে তারা দীর্ঘ সময় ধরে সাইডলাইনেই কাটিয়েছেন।
হাটুর ইনজুরির কারণে ২০১৬ সালের নভেম্বরের পর জার্মান জাতীয় দলে খেলতে পারেননি গুনডোগান। গত বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে জয়সূচক গোল করা গোয়েতজা জাতীয় দলের বাইরে কাটিয়েছেন পেটের পীড়া জনীত দুর্বলতার কারণে।

এদিকে মিডফিল্ডার এডাম লালানা, জর্ডান হেন্ডারসন, হ্যারি উইন্কস ও ফ্যাবিয়ান ডেলফকে সাইডলাইনে কাটাতে হলেও ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের সিন্দুকে রয়েছে পর্যাপ্ত সংখ্যক বিকল্প খেলোয়াড়। এখনো পর্যন্ত জাতীয় দলে অভিষেক না পাওয়া জো গোমেজ, রুবেন লফটাস- চিক ও টাম্মি আব্রাহামকে দলভুক্ত করার কারণে এমনিতেই দলটিকে অনভিজ্ঞ বলে মনে করা হচ্ছে। পরবর্তীতে তিনি বার্নলির নবাগত জ্যাক ক্রোক, এভারটন ডিফেন্ডার মাইকেল কেন ও ওয়েস্ট ব্রুমউইচ আলবিওনের মিডফিল্ডার জ্যাক লিভমোরকে স্কোয়াডভুক্ত করে আন্তর্জাতিক অঙ্গনে সুযোগ দেয়ার পরিকল্পনা করছেন। বাসস।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply