বৃহস্পতিবার ১৭ই আগস্ট, ২০১৭ ইং, ২রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম

রোহিঙ্গা তরুণীকে আশ্রয় দিয়ে ভোটার করার দায়ে মহিলা মেম্বারের জেল জরিমানা

রোহিঙ্গা এক তরুণীকে বোন পরিচয়ে আশ্রয় -প্রশ্রয় দিয়ে ভোটার করার অভিযোগে মহিলা মেম্বারের জেল জরিমানা করেছে বিজ্ঞ আদালত।গত ৮ আগষ্ঠ জি. আর মামলা ১১২/১৩ ও লোহাগাড়া থানা মামলার নং ৯(৫)১৩ রায়ে শাস্তি ও জরিমানা করা হয়।রাষ্টপক্ষের আইনজীবি এডভোকেট প্রদ্বীপ কুমার শীল এই মামলা পরিচালনা করেন।

জানা গেছে, চট্টগ্রামের লোহাগাড়া গ্রামের বাংলাবাজার সংল্গ্ন পশ্চিম কলাউজান এলাকার মহিলা মেম্বার মরিয়ম খানম প্রকাশ বকুলী রোহিঙ্গা এক তরুণী মনোয়ারা বেগমকে নিজ বাসায় বোন পরিচয়ে আশ্রয় দেয়।বকুলী স্হানীয় আস্রাফ উদ্দিনের স্ত্রী।

আস্রাফ উদ্দিন, মহিলা মেম্বার বকুলী ও মনোয়ারা বেগম তিনজনের বিরুদ্ধে সাজা হয়।মনোয়ারা জামিনে থাকলেও পলাতক, মহিলা মেম্বার বকুলী জেলে ও আস্রাফ উদ্দিন মামলা হবার পর থেকে এখনো পর্যন্ত পলাতক রয়েছে।

প্রসংগত ২০১৩ সালে ১৬ মে সাতকানিয়া সার্কেলের এএসপি একে এম এমরান ভুইয়া রোহিঙ্গা তরুনী মনোয়ারা  বেগমকে ৩ শতাধিক নকল স্বর্নমুদ্রা সহআটক করে। যা ওই সময়ে বিভিন্ন পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়।

খবর পাওয়া গেছে, মনোয়ারা বেগম ইউপি সনদ বানিয়ে ওই এলাকার ভোটার ও তরুনীর আইডি কার্ড সৃজন করা হয়। এই বিষয়টি বিজ্ঞ আদালতের নজরে আসলে উক্ত আইডি কার্ডের সত্যতা যাচাইয়ের জন্য সহকারী নির্বাচন কমিশনার থেকে রিপোর্ট তলব করা হয়। সহকারী কমিশনার বিষয়টি তদন্ত করে আইডি কার্ডটি ভুয়া হিসেবে চিহ্নিত করে তা আদালতকে এই বিষয়টি অবহিত করে রিপোট দেয় বলে প্রাপ্ত তথ্যে জানা গেছে।

.

 

 

 

Categories: অপরাধ দূর্নীতি,আইন আদালত

Leave A Reply

Cheap Reseller Hosting in Bangladesh