৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৫৫/ শুক্রবার
মে ৩, ২০২৪ ৩:৫৫ পূর্বাহ্ণ

রায়পুর ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য নানান আয়োজন শুরু

     

দক্ষিন চট্টগ্রামের ঐতিহ্যবাহী ও  আনোয়ারার অন্যতম বিদ্যাপীঠ  রায়পুর ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য নানান আয়োজন শুরু হয়েছে। সেই লক্ষ্যে  ৮ সেপ্টেম্বর শুক্রবার  প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী ও সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে প্রাক – প্রস্তুতি ও

মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিকাল ৫টায় পারকি লুসাই পার্কে অনুষ্টিত এই সভায় সভাপতিত্ব করেন ৭৬ ব্যাচের ছাত্র আলমগীর আজাদ।

আজ আমরা পুরনো দিনের স্মৃতিতে খাবুডুবু খাচ্ছি। এই স্কুলের শিক্ষার্থী হিসেবে পরস্পরের সাথে পরিচয় করে দেবার সুযোগ এনে দিয়েছে এই সভা।আমাদের বয়সে রায়পুর ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সময় এসেছে তাই এটি আমাদেরই করতে হবে।ইতিহাস সেই কথা বলে।আমাদের জীবনে আমরা কেউই একশ বছর পূর্তি অনুষ্ঠান দেখব না।যারা দেখবেন তাদেরকে আমাদেরকে নিয়ে ভাবার খোরাক করে দিতে হবে। স্কুলের ঐতিহ্য সংরক্ষন ও তহবিল সৃষ্ঠি করে শিক্ষার মান বাড়িয়ে আলোকিত, সৃজনশীল মানুষ ও দেশপ্রেমিক জনবল তৈরী করার লক্ষ্যস্হির করে আমাদের আগাতে হবে।  । অসংখ্য কথার মধ্যে এই কথাটুকু আলোচকদের মধ্যে ঘুরে ফিরে এসেছে।

মতবিনিময় সভায় পবিত্র কোরাণ তেলোয়াত করেন মাষ্টার আবদুল জব্বার। মাষ্টার আবদুল করিম সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য দেন।অনুষ্ঠান সঞ্চালন করেন মাষ্টার জাহাঙ্গীর আলম। এই মত বিনিময় সভায়  আলোচনায় অংশ নেন বিশিষ্ট শ্রমিক নেতা এস এম জামাল উদ্দিন, বীমাবীদ আকতার কামাল চৌধুরী, আনোয়ারা ডায়াবেটিক  হাসপাতালের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এম. আলী হোসেন, বারশত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, স্কুল কমিটির সভাপতি আবু ছাদেক চৌধুরী খোকন, মেধাবী ব্যাক্তিত্ব নুরুল আমিন, সাবেক মেম্বার আবদুল জব্বার তালুকদার, স্কুল কমিটির সদস্য আলমগীর হোসেন, আনোয়ারা ডায়াবেটিক হাসপাতালের অর্থ সম্পাদক মাষ্টার আবদুল জব্বার, ব্যবসায়ী ও তরুন সমাজসেবক মোঃ জাফর, মুক্তিযুদ্ধের সন্তান সেকান্দর হোসেন, রায়পুর ইউনিয়ন জনকল্যাণ সংস্হার অর্থ সম্পাদক আবদুল মান্নান, স্কুল কমিটির সদস্য কাজী মোহাম্মদ ইসমাইল, তরুন সমাজকর্মী ও সংগঠক এডভোকেট পিটু কুমার শীল,  এডভোকেট জাহাঙ্গীর আলম, জনকল্যাণ সংস্হার আপ্যায়ন সম্পাদক কামরুল ইসলাম, মুহাম্মদ ইউসুফ আলী, মুহাম্মদ ইউনুস, মোঃ ফোরকান, ফজলুল করিম,  ইয়াছিন বাঙ্গালী, আবুল কালাম আজাদ,  মোজাফ্ফফর আহমদ,জিকু তালুকদার, জাহিদুল ইসলাম জাহেদ,টিপু তাজ মনির  প্রমূখ।

সভায় সবার সম্মতিক্রমে প্রাক্তন ছাত্র পরিষদ গঠন ও সেই লক্ষ্যে  আগামী ২৯ সেপ্টেম্বর দিনব্যাপী অনুষ্ঠানের সিন্ধান্ত নেয়া হয়।এসব কাজ সম্পাদনের জন্য স্কুল কমিটির সভাপতিকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়।ওইদিন রায়পুর ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু হবে।

 

 

 

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply