২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৫৯/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৫:৫৯ অপরাহ্ণ

আনোয়ারায় বাবার লাশ ঘরে রেখে পরীক্ষায় অংশ দিয়েছে মেয়ে

     

আনোয়ারা প্রতিনিধি

বাবার লাশ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ দিয়েছে রিপা আক্তার নামের এক শিক্ষার্থী। ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আনোয়ারা উপজেলার বটতলী শাহ মোহসেন আউলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি ২য় পত্র পরীক্ষায় অংশ নেয় সে।

ওই শিক্ষার্থী রিপা রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবসা শিক্ষা বিভাগের এসএসসি পরীক্ষার্থী।

এদিন সকাল ১১টায় উপজেলার রায়পুর ইউনিয়নের দক্ষিণ পরুয়া পাড়ার রহিম তালুকদারের বাড়ির গ্রামে রিপার বাবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

স্থানীয়রা জানান, ২১ ফেব্রুয়ারি বুধবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রিপার বাবা আহমেদ নবী। ১১টায় তার বাবার জানাজার সময় নির্ধারণ করে স্বজনেরা। কিন্তু সকাল ১০টা থেকে রিফার এসএসসি পরীক্ষা ছিল। পরে সে পরীক্ষা দিতে কেন্দ্রে যায়।

এ সময় আত্মীয়স্বজন, সহপাঠী ও শিক্ষক তাকে মানসিকভাবে সান্ত্বনা দিলে সে পরীক্ষায় অংশ নেয়। বেলা ১২টা ৩০ মিনিটের দিকে সে বাড়িতে ফিরে যায়।

বটতলী শাহ মোহসেন আউলিয়া (রহঃ) উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোঃ ফরিদুল ইসলাম জানান, কেন্দ্রে পরীক্ষা শুরু হওয়ার আগে এক শিক্ষার্থী আমার সাথে যোগাযোগ করেন। ওই শিক্ষার্থীর বাবা মারা গিয়েছে, জানাজা ১১টায়। তাই পরীক্ষায় অংশ নিয়ে বাড়িতে চলে যেতে চাই।

তবে তাকে মানসিকভাবে সান্ত্বনা দিলে মনোবল শক্ত রেখে পরীক্ষা দেয়। পরে দেড় ঘন্টার মধ্যে লেখা শেষ করে। ওই শিক্ষার্থীর পরীক্ষা ভাল হয়েছে। আশা করি তার বাবার আশা পূরণ করবে।

রায়পুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, আহমদ নবী হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মেয়ে রিপা এবার এসএসসি পরীক্ষার্থী। আমি সকালে তাকে পরীক্ষাকেন্দ্রে দিয়ে এসেছি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply