৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:০৪/ শুক্রবার
মে ৩, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ

ওসি কবির হোসেন জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত

     

আশরাফ উদ্দিন
মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কবির হোসেন ২য় বারের মতো চট্টগ্রাম জেলা শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়েছেন। এপ্রিল মা‌সের আইনশৃংখলা‌ পর্যা‌লোচনা সভায় তাকে সংবর্ধনা দেয়া হয়েছে।
বৃহস্পতিবার ১১মে চট্টগ্রাম জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাকে শ্রেষ্ট ওসির সম্মাননা স্মারক তুলে দেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিপিএম। জেলার ১৭টি থানার মধ্যে মিরসরাইয়ে এপ্রিল মাসে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ, সাজাপ্রাপ্ত ও বিভিন্ন ওয়ারেন্টভুক্ত অসংখ্য পলাতক আসামী গ্রেফতার এবং উপজেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার সফলতা স্বরুপ তিনি এই কৃতিত্ব অর্জন করেন। মোঃ কবির হোসেন চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসেও জেলায় শ্রেষ্ট ওসি নির্বাচিত হন।
পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম‌এর সভাপতিত্বে শ্রেষ্ট অফিসার সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার কবীর আহম্মেদ, এ এন এম ওয়াসিম ফিরোজ, আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, সুদীপ্ত সরকার পিপিএম, আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম সুমন প্রমুখ। ২০২২ সালের মার্চ মাপে মিরসরাই থানায় যোগদান করার পর থে‌কে অবৈধ অস্ত্র উদ্ধার, আসামি গ্রেফতার, মাদক উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার জন‌্য কাজ ক‌রে যা‌চ্ছেন।
ওসি মোঃ কবির হোসেন বলেন, ৩ মাসে ২বার শ্রেষ্ট ওসি হতে পারাটা গর্বের ব্যাপার। মিরসরাই থানায় নতুন ওসির দায়িত্ব পাওয়ার পর থেকে চেষ্টা করেছি শ্রম দিয়েছি অপরাধ রোধ করার জন্য। সহকর্মীদের নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও সংবাদকর্মীদের সহায়তায় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও অপরাধীদের সনাক্ত করছি। থানার রেকর্ড থেকে তথ্য নিয়ে যাচাই বাছাই করে বহু অপরাধীদের আইনের আওতায় এনেছি। নিয়মিত মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ মাদক জব্দ করেছি। রাতের বেলা পুলিশের টহল বৃদ্ধি করেছি। থানা এলাকায় ওয়ারেন্টভুক্ত সাজাপ্রাপ্ত পলাতক বহু আসামি গ্রেফতার করতে সক্ষম হয়েছি তার ফল স্বরুপ শ্রেষ্ট ওসির সম্মাননা পেয়েছি।
আমি মনে করি, আমার কাজের স্বীকৃতিই আমি পেয়েছি। কাজের স্বীকৃতি পাওয়াটা আনন্দের। স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে, আনন্দ পাওয়া যায়। এই অর্জনে আমিও আনন্দিত। পাশাপাশি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এছাড়া তি‌নি ব‌লেন ,এলাকার জনগ‌নকে শা‌ন্তি‌তে রাখ‌তে এবং মাদক নির্ম‌ুলে ‌যে কোন ত‌্যাগ স্বীকার কর‌তে প্রস্তুত আছি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply