২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:৫২/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ৭:৫২ পূর্বাহ্ণ

গ্রেফতারের পর মুক্ত ট্রাম্প

     

গ্রেফতারের কিছুক্ষণ পর মুক্তি পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউইয়র্কের ম্যানহাটান আদালতে যাওয়ার পর তাকে গ্রেফতার দেখানো হয়। পরে তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়। কিছুক্ষণ পর বিচারকের সামনে হাজির করা হয়।সাবেক পর্ন তারকাকে মুখ বন্ধ রাখতে অর্থ দেওয়ার মামলায় অভিযুক্ত ট্রাম্প আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

মঙ্গলবার প্রায় এক ঘণ্টা পর আদালত ত্যাগ করেন তিনি। এর আগে, আদালতে শুনানিতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাব প্রমাণ হয়নি। সবগুলো অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প।মামলার পরবর্তী শুনানির তারিখ ৪ ডিসেম্বর নির্ধারণ করেছে আদালত।

ট্রাম্পকে এক নজর দেখার জন্য আদালতের বাইরে ভিড় জমান সমর্থকরা। বাইরে পুলিশ সতর্ক অবস্থান নেয় যাতে ট্রাম্পপন্থী ও ট্রাম্পবিরোধীদের মধ্যে কোনো সহিংসতা না ঘটে।ট্রাম্পই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হলেন। ৭৬ বছর বয়সি সাবেক এই প্রেসিডেন্ট আদালতে হাজির হয়ে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ২০১৬ সালের নির্বাচনের আগে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়ার অভিযোগের বিষয়ে কথা বলবেন।

সাবেক প্রেসিডেন্ট বরাবরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এই মামলাকে ‘রাজনৈতিক নিপীড়ন’ বলে অভিহিত করেছেন এবং অ্যাটর্নি ব্র্যাগকে ‘কলঙ্ক’ বলে আক্রমণ করেছেন। ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছেন, এই সিদ্ধান্ত ২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যাটদেরই ক্ষতি করবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply