৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:১৩/ শুক্রবার
মে ৩, ২০২৪ ৩:১৩ পূর্বাহ্ণ

পতেঙ্গায় সাংবাদিকের উপর হামলা করেছে অপরাধীরা

     

পতেঙ্গা থেকে রাজ চক্রবর্তী

দূর্ধর্ষ অপরাধী ও ভুয়া সাংবাদিকদের ফাঁদে পড়ে নির্যাতিত হয়েছে পূর্ব বাংলা পত্রিকার শিক্ষানবীশ রির্পো্টার শাহীন আহমেদ । গত ১১ জানুয়ারী সোমবার রাত ১১ টায় কাঠগড় পুলিশ বক্সের অদুরে মুসলিমবাদ এলাকার মূখে এ ঘটনা ঘটে।  চাকুরীহারা সাংবাদিক নামধারী শাকিব আহমেদ, হিজড়া নিপা,  সোহান, নাসিরসহ বেশ কিছু অবৈধ ও নিষিদ্ধ ব্যাটারীচালিত রিকসা চালক হঠাৎশাহীন আহমেদের উপর ঝাঁপিয়ে পড়ে।এই সময় তার সাথে থাকা একটি মোবাইল ফোন, মেমোরী কার্ড ও দুটো সীম তারা কেড়ে নেয় ও শাররীক আঘাত করে।ওই মেমোরী কার্ডে আক্রমনকারীদের কিছু অপরাধের তথ্য ও সীম কার্ডে প্রশাসনিক ব্যাক্তিদের নাম্বার রয়েছে।

 জানা গেছে, শাকিব বেশ কিছু অবৈধ ও নিষিদ্ধ ব্যাটারী চালিত রিকসার টোকেন দিয়ে থাকে।তার সাথে এইকাজে সঙ্গী সোহান নামের আরেকজন জড়িড়।এই দুইজনের নামে পতেঙ্গা ও কাঠগর এলাকায় অসংখ্য গাড়ী টোকেনের মাধ্যমে চলে।ওই টোকেনে তাদের নাম ও মোবাইল নাম্বার থাকে। হিজড়া নিপা অসামাজিক কাজ ও মাদক ব্যবসায় জড়িত।নাসির ব্যাক্তিটি নিপার হয়ে কাজ করে।আক্রমনকারী চক্রটি বিভিন্ন অপরাধের সাথে জড়িত। জুয়া, মাদক, অবৈধ গাড়ীতে টোকেন দিয়ে ওরা লাখ লাখ টাকা আয় করে। ওদের বৈধ কোন আয় নেই।ওদের সাথে কতিপয় পুলিশের সাথেও সম্পর্ক আছে।ওসব পুলিশদেরও তারা অবৈধ কাজে ব্যবহার করে থাকে।

আমাদের অনুসন্ধানে দেখা যায়, বিভিন্ন সময়ে বাংলাপোস্টবিডি.কম ও সাপ্তাহিক পূর্ব বাংলা  পত্রিকায় ওইসব তথ্য নিয়ে  সংবাদ সম্প্রচার হয়। এসব সংবাদ সম্প্রচার ও পাবলিশ যাতে আর না হয় এইজন্য শাহিন আহমেদকে শাসিয়ে দেয় ও শাররীক নির্যাতন করে।ওই আহত সাংবাদিক এখন চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। সুস্হ হবার পর তিনি এই বিষয়ে আইনের আশ্রয় নেবেন বলে আমাদের প্রতিনিধিকে জানান।

 

 

 

 

 

 

 

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply