আগস্ট ২, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ

পতেঙ্গায় সাংবাদিকের উপর হামলা করেছে অপরাধীরা

পতেঙ্গা থেকে রাজ চক্রবর্তী

দূর্ধর্ষ অপরাধী ও ভুয়া সাংবাদিকদের ফাঁদে পড়ে নির্যাতিত হয়েছে পূর্ব বাংলা পত্রিকার শিক্ষানবীশ রির্পো্টার শাহীন আহমেদ । গত ১১ জানুয়ারী সোমবার রাত ১১ টায় কাঠগড় পুলিশ বক্সের অদুরে মুসলিমবাদ এলাকার মূখে এ ঘটনা ঘটে।  চাকুরীহারা সাংবাদিক নামধারী শাকিব আহমেদ, হিজড়া নিপা,  সোহান, নাসিরসহ বেশ কিছু অবৈধ ও নিষিদ্ধ ব্যাটারীচালিত রিকসা চালক হঠাৎশাহীন আহমেদের উপর ঝাঁপিয়ে পড়ে।এই সময় তার সাথে থাকা একটি মোবাইল ফোন, মেমোরী কার্ড ও দুটো সীম তারা কেড়ে নেয় ও শাররীক আঘাত করে।ওই মেমোরী কার্ডে আক্রমনকারীদের কিছু অপরাধের তথ্য ও সীম কার্ডে প্রশাসনিক ব্যাক্তিদের নাম্বার রয়েছে।

 জানা গেছে, শাকিব বেশ কিছু অবৈধ ও নিষিদ্ধ ব্যাটারী চালিত রিকসার টোকেন দিয়ে থাকে।তার সাথে এইকাজে সঙ্গী সোহান নামের আরেকজন জড়িড়।এই দুইজনের নামে পতেঙ্গা ও কাঠগর এলাকায় অসংখ্য গাড়ী টোকেনের মাধ্যমে চলে।ওই টোকেনে তাদের নাম ও মোবাইল নাম্বার থাকে। হিজড়া নিপা অসামাজিক কাজ ও মাদক ব্যবসায় জড়িত।নাসির ব্যাক্তিটি নিপার হয়ে কাজ করে।আক্রমনকারী চক্রটি বিভিন্ন অপরাধের সাথে জড়িত। জুয়া, মাদক, অবৈধ গাড়ীতে টোকেন দিয়ে ওরা লাখ লাখ টাকা আয় করে। ওদের বৈধ কোন আয় নেই।ওদের সাথে কতিপয় পুলিশের সাথেও সম্পর্ক আছে।ওসব পুলিশদেরও তারা অবৈধ কাজে ব্যবহার করে থাকে।

আমাদের অনুসন্ধানে দেখা যায়, বিভিন্ন সময়ে বাংলাপোস্টবিডি.কম ও সাপ্তাহিক পূর্ব বাংলা  পত্রিকায় ওইসব তথ্য নিয়ে  সংবাদ সম্প্রচার হয়। এসব সংবাদ সম্প্রচার ও পাবলিশ যাতে আর না হয় এইজন্য শাহিন আহমেদকে শাসিয়ে দেয় ও শাররীক নির্যাতন করে।ওই আহত সাংবাদিক এখন চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। সুস্হ হবার পর তিনি এই বিষয়ে আইনের আশ্রয় নেবেন বলে আমাদের প্রতিনিধিকে জানান।

 

 

 

 

 

 

 

শেয়ার করুনঃ

Leave a Reply