বাংলাদেশ, শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আনোয়ারা গহিরা থেকে ৬ কোটি ২৭ লক্ষ টাকার  ইয়াবাসহ  আটক ১

আনোয়ারা প্রতিনিধি

র‌্যাব-৭, চট্টগ্রাম সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানতে পারে যে একটি চক্র মায়ানমার সীমান্ত হতে সাগর পথ ব্যবহার করে ইয়াবা পাচার করে বাংলাদেশে এনে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন পূর্ব গহিরা এলাকার পূর্ব ঘাটকুল গ্রামের মনোয়ারুল ইসলামের বাড়ির দোচালা টিনশেড ঘরের ভিতর বিপুল পরিমান ইয়াবা মজুদ করে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৬ সেপ্টেম্বর র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী মনোয়ারুল ইসলাম (৪০), পিতা- মৃত আব্দুল মান্নান, গ্রাম- পূর্ব ঘাটকুল, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রামকে আটক করে।

এ সময় ১ জন আসামী পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে আসামীর নিজ হেফাজতে থাকা শয়নকক্ষের ভেতরে একটি প্লাস্টিকের বস্তার ভিতর হতে লুকানো অবস্থায় ১,২৫,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পলাতক আসামীর সহায়তায় দীর্ঘদিন যাবত মায়ানমার হতে সাগর পথে ইয়াবা ট্যাবলেট বাংলাদেশে আনয়ন করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬ কোটি ২৭ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গত ১৪ সেপ্টেম্বর ২০২০খ্রিঃ গহিরার একই এলাকায় অভিযান চালিয়ে ১,৬৫,১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয় যা একই চালানে মায়ানমার সীমান্ত থেকে আনা হয় এবং গতকালের অভিযানে গ্রেফতারকৃত আসামি মনোয়ারুল ইসলাম সেই সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের  সদস্য।স্হানীয় সুত্রমতে ১,৬৫,১৩০ পীচ ইয়াবাগুলো  খোর্দ গহিরার মোঃ ইদ্রিস প্রকাশ কালাইয়া ও সেলিমের বলে জানা গেছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply