বাংলাদেশ, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

জাবিতে অনলাইন ক্লাস শুরু ১২ জুলাই

আগামী ১২ জুলাই থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনলাইনে ক্লাস শুরু হচ্ছে। এর মধ্য দিয়ে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা জাবি’র শিক্ষা কার্যক্রম পুনরায় শুরু হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদের ডিন এবং ইন্সটিটিউটের পরিচালকদের সঙ্গে এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এরইমধ্যে গণিত ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারকে প্রধান করে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ জুলাইয়ের মধ্যে এই কমিটি অনলাইন ক্লাস শুরুর বিষয়ে একটি নির্দেশনা দেবে।

জাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন বলেন, আগামী ১২ জুলাই থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে অনলাইনে ক্লাস নেয়া শুরু হবে। অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা কোনো সমস্যার সম্মুখীন হলে টেকনিক্যাল কমিটিকে অবহিত করবেন। এছাড়া অর্থনৈতিক সমস্যা এবং অন্যান্য সমস্যা সমাধানে আরো দুটি কমিটি গঠিত হবে।

যারা ইন্টারনেটের সমস্যার কারণে অনলাইন ক্লাসে উপস্থিত হতে পারবে না তাদের জন্য অনলাইন ক্লাসের ভিডিওসমূহ ই-মেইল বা অন্যভাবে শিক্ষার্থীদের কাছে পৌঁছানোর ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি। সবটুকু জানতে ক্লিক করুন 

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply