২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:৫৩/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৮:৫৩ পূর্বাহ্ণ

মসজিদ মিশনের জঙ্গিবাদ বিরোধী উলামা-মাশায়েখ সম্মেলন ইসলামের ফরয বিধান জিহাদকে সন্ত্রাসের সাথে মিলিয়ে ফেলার চক্রান্ত রুখতে হবে

     

 
ইসলামী বিধানের পরিপূর্ণ চর্চা ও অনুশীলন ছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, দুর্নীতি ও অপরাধমুক্ত সমাজ গঠন সম্ভব নয়। তাই পবিত্র রমযান মাসে সিয়ামের আধ্যাত্মিক শিক্ষায় উজ্জীবিত হয়ে সন্ত্রাস ও অপরাধমুক্ত সমাজ গঠনে সকলকে নিষ্ঠাবান হতে হবে।
আজ সকাল ১০টায় বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে সন্ত্রাসবাদ, জঙ্গি ও অপরাধমুক্ত সমাজ গঠনে সিয়ামের ভূমিকা শীর্ষক উলামা-মাশায়েখ সম্মেলন বক্তাগণ উপরোক্ত কথা বলেন। মসজিদ মিশনের সহ-সভাপতি ও ইসলামী বিশ^বিদ্যালয়ের সাবেক ডীন প্রফেসর ড. ইয়াহইয়ার রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মাদ আব্দুর রউফ, বিশেষ অতিথি নয়াদিগন্ত সম্পাদক জনাব আলমগীর মহিউদ্দীন, দিক নিদের্শনামূলক বক্তব্য রাখেন মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, মসজিদ মিশনের সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, আইম্মা পরিষদের সভাপতি মাওলানা মহিউদ্দীন রব্বানী, ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের আমীর মাওলানা আবু তাহের জিহাদী, সেন্ট্রাল মসজিদের খতীব প্রফেসর মাওলানা রফিকুর রহমান মাদানী, ন্যাশনাল ইমাম সমাজের সভাপতি আন্তর্জাতিক ক্বারী হাফেজ আবুল হোসাইন, মীরের সরাই পীর মাওলানা আব্দুল মোমেন নাসেরী, শর্ষীনার পীর মাওলানা শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, জমিয়তুল মুফাসসিরিনের সভাপতি মাওলানা কে. এম. আব্দুস সোবহান, জাতীয় ইমাম পরিষদের সভাপতি মুফতি মাওলানা লুৎফর রহমান, নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুফতি হারুন বিন ইজহার, ইসলামী জনতা সভাপতি মাওলানা নুরুল ইসলাম, মাদরাসা ছাত্র কল্যাণ পরিষদের আহবায়ক মাওলানা আলাউদ্দীন, কুরআন সুন্নাহ পরিষদের সভাপতি মাওলানা ফখরুদ্দীন, মুফাসসির পরিষদের মহাসচিব অধ্যাপক নুরুল আমীন, মহাসচিব মাওলানা নাসির উদ্দীন হেলালী, বিশিষ্ট টিভি উপস্থাপক শায়খ সাদেকুল ইসলাম আযহারী, বিশিষ্ট কলামিষ্ট মাওলানা মুহাম্মাদ আব্দুল কাহহার, মুফতি এনামুল হক, ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের মহাসচিব মাওলানা ফয়জুল্লাহ আশরাফী, বিশিষ্ট ইসলামী শিক্ষাবিদ ও বাংলাদেশ ইসলামী বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মানসুরুর রহমান, অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন, হাফেজ মাওলানা ফারুক হোসাইন, মাওলানা খন্দকার মাহবুবুল হক, ড. মীম আতিকুল্লাহ, অধ্যক্ষ রফিকুল ইসলাম, অধ্যক্ষ শহীদুল ইসলাম, মুফাসসির কামরুল হাসান, মাওলানা আবুল কালাম আযাদ আযহারী, মুহাদ্দিস আবুল হাসান, মুফতি তাজুল ইসলামী কাওসারী প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় বিচারপতি আব্দুর রউফ বলেন: ইসলাম কেবল মুসলিমদের জন্য আসেনি, সবার জন্য এসেছে। একইভাবে গোসলের নিয়ম ও বিধান সবার জন্য। ইসলামের বয়স সৃষ্টির সূচনা থেকে। অথচ ইসলামের দুশমনেরা অবুঝের মতো ইসলামকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র মশগুল থাকে। বুদ্ধিভিত্তিক কর্মতৎপরতা ও তাকওয়া ভিত্তিক জীবন যাপনে মুসলিম উম্মাহকে আরো বেশী অভ্যস্ত হতে হবে। সিয়ামের আধ্যাত্মিক শিক্ষা কাজে লাগাতে পারলে মন-মগজ, মনন সবই পরিশুদ্ধ হবে। সমাজ থেকে অপরাধ, অন্যায় ও কুসংস্কার দূর করতে আমাদের সকলকে আন্তরিক হতে হবে। আল্লাহর বিধান ছাড়া অন্য কোনো বিধানে মুক্তি ও কল্যাণ নিহিত নেই।
বিশেষ অতিথির বক্তৃতায় নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দীন বলেন : ফান্ডামেন্টালিজম শব্দ বলে মুসলিমদের গালি দেয়া হয়। অনুরূপভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মুসলিম উম্মাহর বিরুদ্ধে গালিস্বরূপ ব্যবহার করা হচ্ছে! বিশ^যুদ্ধগুলোতে বর্বর তান্ডব মুসলিমরা করেছিল? গবেষণা, শিক্ষা বিলাসিতা ও পরনির্ভরশীলতার কারণেই বিশ^ মুসলিম উম্মাহ আজ মার খাচ্ছে। দুনিয়াব্যাপী ৬টি ইহুদী সংগঠন মুসলিমদের বিরুদ্ধে অপ্রচার চালিয়েই যাচ্ছে। তাই সত্য ও ন্যায়ের পক্ষে আমাদের সকলকে মজবুত অবস্থান নেওয়ার এখনি সময়। হক ও বাতিলের পার্থক্য অনুধাবন করতে না পারলে সমাজ থেকে অন্যায় দূর করা সম্ভব নয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply