২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৩৪/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ৩:৩৪ অপরাহ্ণ

স্বীকার করুন- আপনারা অপরাধী

     

 শামসুল আলম টগর
ভিজিটর পোস্ট থেকে

 

হ্যালো- ব্রাহ্মনবাড়ীয়ার সরাইলবাসী! আপনারা মানবতা রক্ষা বাঁধে কুড়াল মেরেছেন, এলাকার সুনাম ক্ষুন্ন করেছেন, স্বীকার করুন- আপনারা অপরাধী
আসসালামু আলাইকুম!
হ্যালো- ব্রাহ্মনবাড়ীয়ার নাগরিক সমাজ বিশেষত সরাইলের ধর্মীয় চেতনাবাহী নাগরিক বৃন্দ ( সবাই না, কিছু সংখ্যক ইসলামী তৌহিদী জনতা )! একবার গভীরভাবে ভেবে দেখুন- আপনরা মানবতা রক্ষা বাঁধে কুড়াল মেরেছেন, চলমান প্রাণঘাতি করোনা মহামারী ও করোনা মহা-দুর্যোগকে সর্বত্রই ছড়িয়ে দিয়েছেন।
 বাংলাদেশসহ বিশ্বব্যাপী মানবতা বিপর্যয়ে মানুষের করুন আহাজারি,খাদ্য সামগ্রীসহ জীবন-যাপনের মৌলিক উপকরণ সংকটের কারণে কৃত্রিম দুর্ভিক্ষের হাতছানি, শ্বাসরুদ্ধকর পরিবেশ-পরিস্থিতি, কিছুই আপনাদের কথিত চেতনা থামাতে পারেনি। 
সর্বোপরি দেশের আইন-নীতিমালা, ধর্ম মন্ত্রানালয় কর্তৃপক্ষসহ দেশের শীর্ষ আলেম-ওলামাদের ঐক্যমতের ভিত্তিতে দেয়া সিদ্ধান্তকেও অমান্য করে দেশের ১৮কোটি মানুষকে মহামারী করোনার বিষাক্ত ছোবলের মুখে ঠেলে দিয়ে কয়েক-হাজার মানুষকে জমায়েত করে জানাজার নামাজ আদায় করেছেন। আপনারা এটাও জানেন যে, জানাজার নামাজ `ফরজে কেফায়া`।
দেশের আইন, মহামারী, মানবতার বিপর্যয়, খাদ্য ও অর্থনৈতিক সংকট , বিশেষজ্ঞ চিকিৎসক ও দেশ-বিদেশের শীর্ষ আলেমদের ফতোয়া এবং সার্বিক প্রেক্ষাপট বিবেচনা করে সর্বোপরি কোরআন শরীফ ও হাদিস শরীফের বর্ণনা বিশ্লেষণ করে আপনারাই জাতির কাছে স্বীকার করুন- আপনাদের ভুল হয়েছে, এ মুহূর্তে লোক জমায়েত করে জানাজার নামাজ আদায় আপনাদের একটি ভুল সিদ্ধান্ত ছিল।
এলাকায় দেশের একজন বরেণ্য আলেমে দ্বীন মারা গেছেন, এ জন্য জাতি গভীরভাবে শোকাহত। কিন্তু দেশের আইন-নীতিমালা, বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রেসক্রিপশন ও শীর্ষ আলেমদের প্রদত্ত ফতোয়া লংঘন করে দেশ ও জাতির বিরুদ্ধে আপনারা যে ধৃষ্টতা দেখিয়েছেন তা কোন চেতনায় পড়েছে জাতিকে স্পষ্ট করা দরকার। 
আপনাদের ধৃষ্টতার করনে আজ দেশবাসীর কাছে ব্রাহ্মনবাড়ীয়া জেলার এবং ব্রাহ্মনবাড়ীয়ার সর্বসাধারনের সুনাম, ঐতিহ্য ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, এর দায়ভার কে নেবে? 
রাষ্ট্রের কাছে দেশের সচেতন নাগরিক সমাজের দাবী-সরেজমিনে তদন্তপূর্বক আইন ভঙ্গকারীদেরকে অবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে। ( রিপোর্ট ও তথ্য; সরাইলে গণজমায়েত নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত উদ্বেগ, ক্ষোভ, ও অনুসন্ধানী প্রতিবেদন থেকে সংগৃহীত)

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply