১ মে ২০২৪ / ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:২৬/ বুধবার
মে ১, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন আর নেই

     

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেলে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃম্বাস ত্যাগ করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ সময় বিকেল ৫টা ১৩ মিনিটে মৃত্যু হয়েছে মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের।

এদিকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক বিবৃতিতে এ শোক জানান তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তার ফেসবুক একাউন্টে লিখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বিবি, ওএসপি, পিএসসি মৃত্যুবরণ করেছেন। আমরা অত্যন্ত গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি’।

তার গ্রামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতী ইউনিয়নে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তার ইন্তেকালের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিজগ্রাম চুনতীতে শোকের ছায়া নেমে আসে।

চলতি মাসের ৯ ডিসেম্বর তিনি অসুস্থ অবস্থায়ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব পদে পুনর্নিয়োগ পেয়েছিলেন। এ নিয়ে ৪র্থ বারের মতো প্রধানমন্ত্রীর সামরিক সচিব পদে তিনি নিযুক্ত ছিলেন। তার নামে প্রতিষ্ঠিত বীরবিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী জানান, তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার ও নানা রোগে ভুগছিলেন। গত কিছুদিন আগে তিনি তাকে দেখতে গিয়েছিলেন সিঙ্গাপুরে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply