বাংলাদেশ, রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে নিরাপত্তা বাহিনীর অভিযান: অস্ত্রসহ দুই ইউপিডিএফ সদস্য আটক

খাগড়াছড়ি,প্রতিনিধি

খাগড়াছড়ি সদরের পেরাছড়া এলাকা থেকে অস্ত্র, গুলি ও অন্যান্য সামগ্রীসহ দুই ইউপিডিএফ সদস্যকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। শনিবার (১৪ ডিসেম্বর) বিকালে তাদের আটক করা হয় বলে জানান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ।

আটককৃত ইউপিডিএফ সদস্যরা হচ্ছে সদর উপজেলার পল্টনজয়পাড়া গ্রামের সুনীল রোয়াজার ছেলে প্ললি­ময় ত্রিপুরা (৩৪), মহালছড়ি উপজেলার মাইসছড়ি নোয়াপাড়া এলাকার অজিত কুমার চাকমার ছেলে নিতু চাকমা (৩৫)।

ওসি বলেন, ‘ইউপিডিএফের (মূল) কয়েকজন সন্ত্রাসী ওই এলাকায় অবৈধভাবে চাঁদা তুলছে এমন সংবাদ পাওয়ার পর অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। অভিযানে দুজনকে আটকের পাশাপাশি তাদের কাছ থেকে ২টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ৩টি মোবাইল ফোন, ১টি মোটরসাইকেল, চাঁদা আদায়ের রশিদ বই এবং মোবাইল ফোন নম্বর সংবলিত নোটবই উদ্ধার করা হয়। আবদুর রশিদ আরও বলেন, ‘আটক প্ললি­ময় ত্রিপুরা (৩৩) এবং নিতু চাকমা (২৮) ইউপিডিএফ (মূল) দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে ওই এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজির অভিযোগে মামলা করা হবে বলে তিনি জানান।

এদিকে, আটককৃত দুই ইউপিডিএফ (মূল) সদস্য প্ললি­ময় ত্রিপুরা ও নিতু চাকমার দেয়া তথ্যের ভিত্তিতে রবিবার (১৫ ডিসেম্বর) সকালে আবারও সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকায় অভিযান চালায় খাগড়াছড়ি সদর সেনা জোনের নিরাপত্তা বাহিনীর একটি টিম। অভিযানে টহল দল ১টি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০ রাউন্ড এ্যামুনিশন উদ্ধার করে।

উল্লেখ্য, আটককৃত নিতু চাকমা ২০১৮ সালের ৪ মে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ‘ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যাকান্ডের অন্যতম আসামী বলে জানান নিরাপত্তা বাহিনী।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply