বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভেঙ্গে ফেলায় প্রতিবাদ সভা

 

ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠির নলছিটি উপজেলার ষাটপাকিয়া বাসস্ট্যান্ডে নির্মিত মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও মুক্তিযোদ্ধাদের ম্যুরাল ভেঙ্গে ফেলায় প্রতিবাদ সভা করেছে ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ ও ইউনিয়ন আওয়ামী লীগ।
সোমবার বিকেলে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের নলছিটির ষাটপাকিয়া বাসস্ট্যান্ড এলাকায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা মঞ্চ, জনপ্রতিনিধিসহ এলাকার সাধারণ মানুষ প্রতিবাদ সভায় অংশ নেন।

ভৈরবপাশা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মো. ফিরোজ আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা খান মতিউর রহমান, ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যা মোন. নাছির উদ্দিন আহম্মেদ, সাবেক চেয়ারম্যান আব্দুল হক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল প্রমূখ। প্রতিবাদ সভায় বক্তারা মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও মুক্তিযোদ্ধাদের ম্যুরাল ভাংচুরের সাথে জড়িতদের খুঁজে বের করে গ্রেপ্তারের দাবী জনান।

উল্লেখ্য, স্বাধীনতা যুদ্ধের স্মৃতি স্মরণীয় করে রাখতে নলছিটির ষাটপকিয়া মোড়ে নিজ উদ্যোগে একটি মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থাপন করেন স্থানীয় মুক্তিযোদ্ধা মৃত মফিজ উদ্দিন হাওলাদার। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার মুক্তিযোদ্ধার ম্যুরাল রয়েছে। গত শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা ভাস্কর্য ও ম্যুরাল ভেঙে পাশের একটি খালে ফেলে দেয়।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply