বাংলাদেশ, শনিবার, ১২ই অক্টোবর, ২০১৯ ইং, ২৭শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

৩৩ তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা সমাপ্ত

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় সাইফ পাওয়ারটেক ৩৩তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতা  বৃহস্পতিবার (১২-০৯-২০১৯) সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় সমাপ্ত হয়েছে।
বাংলাদেশ বিকেএসপি ৫১টি স্বর্ণ, ৫৮টি রৌপ্য এবং ৩৫টি ব্রোঞ্জ পদক পেয়ে দলগত চ্যাম্পিয়ন হয় এবং বাংলাদেশ আনসার ২৪টি স্বর্ণ, ১৭টি রৌপ্য এবং ১৯টি ব্রোঞ্জ পদক পেয়ে দলগত রানার্স আপ হয়। ৭টি স্বর্ণ পদক পেয়ে ৪টি নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করে বালকদের মধ্যে বিকেএসপির মোঃ মোবারক হোসেন শ্রেষ্ঠ সাঁতারু এবং ৭টি টি স্বর্ণ পদক পেয়ে ১টি নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করে বালিকা বিভাগে বাংলাদেশ আনসারের এনি খাতুন শ্রেষ্ঠ সাঁতারু নির্বাচিত হয়। দলগত চ্যাম্পিয়ন বিকেএসপি ও দলগত রানার্স আপ বাংলাদেশ আনসার দলকে ট্রফি দেয়া হয় এবং শ্রেষ্ঠ বালক ও বালিকা সাঁতারুকে ট্রফি দেয়া হয়।
প্রতিযোগিতার ৩য় দিনে ২২ টি ইভেন্টের মধ্যে ৮ টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়। সাঁতারে ১ম দিনে ৯টি ও ২য় দিনে ১১ টি, ৩য় দিনে ৮ ও ডাইভিং এ ৩ টিসহ মোট ৩১ টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়। বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় তিনদিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্ট মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী  মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লি: এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান ও সুইমিং ফেডারেশনের সভাপতি এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি।

আরো খবর

Leave a Reply