বাংলাদেশ, শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে অস্ত্র ও গুলিসহ আটক ১

খাগড়াছড়ি,প্রতিনিধি॥ খাগড়াছড়িতে অস্ত্র ও গুলিসহ একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে সদর উপজেলার গাছবান এলাকায় বিশেষ অভিযান চালিয়ে শুকেন্দু ত্রিপুরা (৩২) আটক করা হয়। সে পাহাড়ের আঞ্চলিক সংগঠন প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপডিএফ (মূল) এর সদস্য এবং ভাইবোনছড়া ২নং প্রকল্পপাড়ার বীরেন্দ্র ত্রিপুরার ছেলে বলে জানা গেছে।

এসময় তার কাছ থেকে ১টি এলজি, ১ রাউন্ড এ্যামুনিশন, ৪টি মোবাইল ফোন ও জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। আটককৃতকে সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই বিকেলে খাগড়াছড়ি সদর উপজেলার সাতমাইল এলাকায় লংগদু থেকে খাগড়াছড়িগামী কাঁঠাল বোঝাই একটি ট্রাক থামিয়ে অজ্ঞাত সন্ত্রাসীরা রুপচান মিয়া (২৮), নামে এক ব্যবসায়ীকে গাড়ি থেকে নামিয়ে গুলি করি পালিয়ে যায়। পরে রাতে ঐ এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। আটককৃত ব্যক্তি উক্ত ঘটনার সাথে জরিত বলে ধারণা করা হচ্ছে।

এবিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি জানান, ইউপডিএফ (মূল) এর সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করাসহ ভবিষ্যতে এলাকায় নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে মর্মে গোপন গোয়েন্দা তথ্য রয়েছে। তথ্য অনুযায়ী অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করার মাধ্যমে তাকে আটক করা হয়। তথ্য মতে আটককৃত ব্যক্তি ইউপডিএফ (মূল) এর সদস্য এবং চাঁদাবাজ। সে খাগড়াছড়ি সদর উপজেলার বিভিন্ন স্থানে চাঁদা আদায় করে এবং নিয়মিত এলাকায় চলাচলের মাধ্যমে বিভিন্ন তথ্য আদান প্রদান করে মর্মেও তথ্য রয়েছে। চাঁদাবাজ, অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনাকারীদের জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান সদর জোন কমান্ডার।

আরো খবর

Leave a Reply