বাংলাদেশ, শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহীতে খালেদা জিয়ার চিকিৎসা ও নি:শর্ত মুুক্তির দাবীতে যুবদলের বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মহানগর ও জেলা যুবদলের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাদের বাধা দেয়। কোনভাবেই তাদের সামনের দিকে এগুতে না দিলে নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনেই বিক্ষোভ সমাবেশ করেন। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা। প্রধান বক্তা ছিলেন জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। সভা পরিচালনা করেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন।
আরো উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর যুবদলের সহ-সভাপতি শরিফুল আলম ফায়ারিং ও রান্টু, জেলা যুবদলের সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মাসুদ রানা, শাহ আলমগীর, শাহিন, রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টো, যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব উল ইসলাম ডিনপল, হাফিজুল ইসলাম আপেল, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান, সোহেলা রানা, যাদু, রাসু, আরিফুল ইসলাম, ধর্ম বিসয়ক সম্পাদক মেরাজ, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, ও মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ যুবদলের মহানগর ও জেলার সকল পর্যায়ে নেতাকর্মী। সমাবেশ থেকে উপস্থিত নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবী জানান। দাবী না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন তারা।
প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক ভাবে জেলে আটকে রেখেছে। বেগম জিয়ার মুক্ িও এই সরকারকে বিতারিত করা বিএনপি ও জোটের ১মিনিটের বিষয়। কিন্তু বিএনপি সংঘর্ষ চায়না। চায় শান্তি। তাই এখন পর্যন্ত শান্তিপুর্ণভাবে আন্দোলন করা হচ্ছে। কিন্তু আর শান্তিপুর্ণ আন্দোলন নয়। এখন বিগম জিয়াকে মুক্ত করতে হলে একটাই পথ, তা আন্দোলন। এই সরকারের বিরুদ্ধে কঠোর আন্দালন গড়ে তোলা হবে। আর এই আন্দোলনে সকল নেতাকর্মীকে জীবন বাজি রেখে রাজপথে থাকার আহবান জানান মিনু।

আরো খবর

Leave a Reply

Close