বাংলাদেশ, মঙ্গলবার, ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

নারী দিবস উপলক্ষে চট্টগ্রামে মহিলা শ্রমিক দলের শোভাযাত্রা

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা শ্রমিক দলের উদ্যাগে এক বর্ণাঢ্য এক শোভাযাত্রা ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
নগরীর এনায়েতবাজারস্থ সংগঠনের কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে চট্টগ্রাম ডিসি হিল হয়ে জামালখান প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়।
৮ মার্চ শুক্রবার এনায়ত বাজারস্থ সংগঠনের কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা শ্রমিক দলের আলোচনা সভা জাতীয়তাবাদী মহিলা শ্রমিক দল চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি শাহেনেওয়াজ চৌধুরী মিনুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী শ্রমিক দলের বিভাগীয় সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ এম নাজিম উদ্দীন, বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট ফরিদা আকতার, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মহিলা শ্রমিক দলের সভাপতি অপু সিংহ, মহিলা শ্রমিক দলের সাধারণ সম্পাদিকা জান্নাতুল ফেরদৌস বিথী, সাংগঠনিক সম্পাদিকা নার্গিস আলম আরা, আইরিন শিল্পী, আদর পারভীন আমেনা প্রমূখ। এই সময় প্রধান অতিথির বক্তব্যে এ এম নাজিম উদ্দীন বলেন, মহিলারা তাদের কর্ম ক্ষেত্রে পদে পদে নির্যাতনের শিকার হচ্ছে, নারীদের নিজের অধিকার আদায়ের জন্য আরো বেশী সচেতন হতে হবে। এই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় নারীদের ভুমিকা কোন অংশে কম না। নারীদের বাদ দিয়ে এই দেশের উন্নয়ন ও গণতন্ত্র প্রতিষ্ঠা করা যাবে না। নারী পুরুষ সবাইকে গণতন্ত্রের জন্য যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।

আরো খবর

Leave a Reply