৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:০৬/ রবিবার
মে ৫, ২০২৪ ৭:০৬ পূর্বাহ্ণ

হাওড় অঞ্চলের ক্ষতিগ্রস্ত-দুর্গতদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব-বাংলাদেশ মসজিদ মিশন

     

 

বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী এক যৌথ বিবৃতিতে বলেন: হাওড় অঞ্চলের ক্ষতিগ্রস্তদের জন্য জরুরী ভিত্তিতে পর্যাপ্ত ত্রাণ-সামগ্রী পাঠানো প্রয়োজন। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অব্যাহত ভারি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় দেশের হাওড় অঞ্চল বিশেষ করে সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, কিশোরগঞ্জ, নেত্রকোনা, বি-বাড়িয়া, সিলেট ও চট্টগ্রাম সহ বিভিন্ন এলাকায় ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বন্যায় ধানসহ বিভিন্ন ফসল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গবাদী পশু, মাছ, হাস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় কৃষকগণ নিঃস্ব হতে চলেছে। এমতাবস্থায় তাদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব।
নেতৃবৃন্দ বলেন, বন্যা দুর্গত, সহায়-সম্বলহীন, সর্বশান্ত কৃষকদের সহযোগিতায় সামার্থ অনুযায়ী সকলকেই সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ করছি। আমরা কি আত্ম-মানবতায় এগিয়ে আসবো না। মহানবী (সা.) বলেছেন : “যিনি মানব কল্যাণে কাজ করেন তিনিই সর্বোত্তম ব্যক্তি।” আল হাদীস।
তাই আসুন বন্যায় ক্ষতিগ্রস্ত সহায়-সম্বলহীন দুর্গতদের জন্য জরুরী ভিত্তিতে খাদ্য, বস্ত্র, বিশুদ্ধ পানি, ঔষধ, চিকিৎসা সামগ্রী, কৃষকদের আর্থিক সহযোগিতা ও সুদ বিহীন ঋণ দেওয়ার কার্যকরী উদ্যোগ গ্রহণ করুন। মসজিদ মিশনের জেলা ও সর্বস্তরের দায়িত্বশীল ও ইমামগণকে স্ব-স্ব এলাকায় বিত্তবানদের থেকে ত্রাণ সামগ্রী সংগ্রহ করে দুর্গতদের মাঝে তা বন্টনের ব্যবস্থা করার অনুরোধ করছি।
সমাজের বিত্তবানদের প্রতি মসজিদ মিশনের ত্রাণ তহবিলে সাধ্যমত দান করার বিশেষ অনুরোধ করছি।
ত্রাণ-সামগ্রী পাঠানোর ঠিকানা : [ বাংলাদেশ মসজিদ মিশন, কেন্দ্রীয় মসজিদ, কাটাবন, ঢাকা-১০০০। সঞ্চয়ী হিসাব নম্বর- ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এম.এস.এ-৮৫/৩, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা]

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply