৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:২০/ সোমবার
মে ৬, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ

উলিপুরে রাস্তা বন্ধ করে ৬টি পরিবারকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে কুড়িগ্রামে মানব বন্ধন ও সমাবেশ

     

 

সাইফুর রহমান শামীম
কুড়িগ্রামের উলিপুরে ২শ বছরের পুরাতন রাস্তা বন্ধ করে ৬টি পরিবারকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে এসব পরিবারের সদস্যরা বুধাবার দুপুরে জেলা সদরের শাপলা চত্বরের জিরো পয়েন্টে মানব বন্ধন ও সমাবেশ করেছে।
জানাযায়, জেলার উলিপুর উপজেলার পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের রামদাস ধনীরাম সরদারপাড়ার ৬টি পরিবার বংশ পরম্পরায় যুগ যুগ ধরে ঐ এলাকায় বসবাস করে আসছে। তারা যোগযোগের জন্য আফসারের বাড়ী থেকে নুরুল হোসেনের বাড়ী পর্যন্ত প্রায় দুশ বছরের পুরাতন একটি কাঁচা সড়ক ব্যবহার করে আসছিল।
এ অবস্থায় বিন্টু সরদার সহ ঐ এলাকার একটি প্রভাবশালী চক্র সড়কটি তাদের নিজস্ব জমির উপর বলে দাবী করে গত ৫ জানুয়ারী ঐ সড়কটি বন্ধ করে দেয়। এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড কমিশনার, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত ভাবে অবহিত করার পরেও কোন ব্যবস্থা না নেয়ায় ৬টি পরিবার কার্য্যত অবরুদ্ধ দিন যাপন করছে।
অবরুদ্ধ পরিবারের সদস্য লুৎফর রহমান, নুরুল হোসেন, আব্দুল কাদের, মোসলেম মিয়া, রব্বানী, মজনু মিয়া জানান, স্থানীয় প্রশাসনের বিভিন্ন দপ্তরে ধরনা দিয়েও কোন কাজ না হওয়ায় আমরা জেলা সদরের প্রাণ কেন্দ্র জিরো পয়েন্টে এসে মানববন্ধন ও সমাবেশ করছি। এতেও কিছু না হলে ভিটে মাটি ছেড়ে অন্যত্র চলে যেতে হবে। মানব বন্ধন শেষে ঐ ৬ পরিবারের সদস্যরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্বারক লিপি পেশ করেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply