৪ মে ২০২৪ / ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:২৬/ শনিবার
মে ৪, ২০২৪ ৪:২৬ পূর্বাহ্ণ

বেসরকারি চিকিৎসা চট্টগ্রামে ধর্মঘট স্থগিত

     

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চলা ধর্মঘট স্থগিত করেছেন চিকিৎসকরা। আজ সোমবার সকালে প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি চলমান ধর্মঘট সাময়িক স্থগিত করে।

ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী খান আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ধর্মঘট তুলে নেওয়ার এ ঘোষণা দেন।তিনি বলেন, ‘প্রশাসন ও বিএমএ নেতৃবৃন্দের সঙ্গে আমাদের আলাচনা হয়েছে। তাদের আশ্বাসের প্রেক্ষিতে আমাদের ধর্মঘটের কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করছি ।

প্রসংগত  গত  রবিবার নগরীর ম্যাক্স এবং সিএসসিআর হাসপাতালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের প্রতিবাদে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন।র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সাংবাদিকদের বলেন, আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কেউ যদি অভিযান ব্যাহত করতে চায় তার ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

গত ২৯ জুন দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাইফা ম্যাক্স হাসপাতালে মারা যান। এ ঘটনায় অভিযোগ করা হয়, ভুল চিকিৎসায় মেয়েটির মৃত্যু হয়েছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়। এরপরে গত বৃহস্পতিবার রাতে তাদের প্রতিবেদনে বলা হয়, চিকিৎসক, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা এবং গাফিলতির কারণে মেয়েটি মারা গেছে। একইসঙ্গে তিন চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।এর পরই গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত নগরীর মেহেদীবাগ এলাকার ম্যাক্স হাসপাতাল, ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল আর প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসাপাতালে একযোগে অভিযান শুরু করে। অভিযানে এসব হাসপাতালগুলোর নানা অসঙ্গতি ধরা পড়ে।দুটো হাসপাতাল থেকে ১৪ লাখ জরিমানা করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply