২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:১৫/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ২:১৫ পূর্বাহ্ণ

রামুতে  চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব উদযাপিত

     

 

খালেদ হোসেন টাপু,রামু
কক্সবাজারের রামু উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদযাপিত হলো পলক বড়ুয়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব। গত কয়েক বছর ধরে পলক বড়ুয়া আপ্পুর এ বিনোদন মুলক অনুষ্ঠান সকল সম্প্রদায়ের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রামু কেন্দ্রীয় সীমা বিহার মাঠে রামু চৈত্রমেলা ও নববর্ষ বরণ উপলক্ষে বাংলা সংস্কৃতি নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান ছিলেন রামু কক্সবাজার সদর আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।
প্রধান অতিথির বক্তব্যে জঙ্গিবাদ নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে উল্লেখ করে এমপি কমল বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ সম্প্রীতি আমাদের আবহমান কালের ঐতিহ্য। এখানে সব ধর্মের মানুষ পারস্পরিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। সম্প্রীতির শহর হিসেবে খ্যাত রামুর বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠান সকল মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনকে আরো দৃঢ় করবে।
বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা মুসরাত জাহান মুন্নি, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলি, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, কৃতি ফুটবলার বিজন বড়ুয়া, জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, ফতেখাঁরকুলের চেয়ারম্যান ফরিদুল আলম, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, ক্রীড়া ব্যক্তিত্ব নবু আলম, রামু বিশিষ্ট ব্যবসায়ী নিয়ামত উল্লাহ, পুলক বড়ুয়া, পরবীন বড়ুয়া, রামু প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, বিপুল বড়ুয়া আব্বু, রাজিব বড়ুয়া, লিটন, রিটু, ঝলক, জিটু, টিটু, চম্পক, লিমন, অনিক ও টিপু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অরূপ বড়ুয়া কালু মেম্বার। অনুষ্ঠানের সঞ্চালক ও আয়োজনের মূল উদ্যোক্তা হলেন রামু উপজেলার ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলক বড়ুয়া আপ্পু।
তিনি জানান, রামুর সাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছর চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব আয়োজন করে থাকি। এবছরও নববর্ষ বরণ উৎস কে ঘিরে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এবছর পুরো চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব অনুষ্ঠান রামুর সম্প্রীতিবদ্ধ মানুষের প্রাণের এ মেলা প্রয়াত সংগীত ব্যক্তিত্ব বিনয় বড়ুয়া, রায়মোহন বড়ুয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সমীর বড়ুয়া, সব্যসাচী লেখক কবি আশীষ কুমার বড়ুয়া, সাবেক ফুটবলার ও সাংবাদিক আবীর বড়ুয়া, সাংস্কৃতিক কর্মী হীরক বড়ুয়া নাংকু’র নামে উৎর্সগ করা হয়েছে। এতে কর্মসূচির মধ্যে ছিল লুডু গাছ প্রতিযোগীতা, ক্রীড়া প্রতিযোগীতা, শিশু শিল্পীদের অনুষ্ঠান “আনন্দ উৎসব”, আলোচনা সভা, ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দ মেলা হাউজফুল, ব্যান্ড শো, আতশ বাজির মধ্যে দিয়ে ১৪২৪ বাংলা শুভ নববর্ষ বরন করেন।
এদিকে জেলা যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসবে সংগীত পরিবেশন করেন মেরা মিয়া,হ্যাপী,এ্যানি ও প্রিয়ংকা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply