৫ মে ২০২৪ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:৩৫/ রবিবার
মে ৫, ২০২৪ ১:৩৫ পূর্বাহ্ণ

‘পুলিশী ক্ষমতার অপব্যবহার, সুনামগঞ্জে সাবেক দু’ সাংসদের আত্বীয়া বয়োবৃদ্ধা ৫৫ বছর বয়সী মহিলাকে বিড়ি চোরাকারবারী হিসাবে পুলিশের গ্রেফতার

     

সুনামগঞ্জের তাহিরপুর দু’দুজন সাবেক সংসদ সদস্যের আত্বীয়া বয়োবৃদ্ধা ৫৫ বছর বয়সী মহিলাকে ভারতীয় শেখ নাসির বিড়ি চোরাকারবারীকে হিসাবে পুলিশ গ্রেফতার করে হয়রানী ও নাজেহাল করেছে বলে অভিযোগ উঠেছে। শুধু এখানেই শেষ নয় পুলিশ প্রকৃত চোরাকারবারীকে গ্রেফতারে ব্যর্থ হয়ে ওই ঘটনায় সম্ভ্রান্ত পরিবারের নিরঅপরাধ বয়োবৃদ্ধা মহিলাকে গ্রেফতার করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে মুছলেখা রাখা ও জরিমানা করিয়ে সামাজিক সম্মান হানির পাশাপাশী আইনের চোখে অপরাধী সাজিয়েছে। এ ঘটনায় গোটা এলাকায় থানা পুলিশের এহেন কর্মকান্ডে সমালোচনা ও নিন্দার ঝড় বইছে।
স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে, তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির এসআই অজয় কুমার দাস একদল পুলিশকে সাথে নিয়ে শুক্রবার রাতে বিন্নাকুলি গ্রামের সাবেক দু’ সংসদ সদস্যস্যের ঘনিষ্ট আত্বীয় শাহান মিয়ার বাড়ির পার্শে^ থাকা পরিত্যক্ত অবস্থায় ৫টি কার্টনে ভর্তি ৩৫ হাজার শলাকা ভারতীয় শেখ নাসির বিড়ি আটক করে। এ সময় শাহান মিযা বাড়িতে না থাকার সুবাধে পুলিশ শাহান মিয়ার বয়োবৃদ্ধা স্ত্রীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।’ স্থানীয় এলাকাবাসী আরো জানান, পাশ^র্তী লাউড়েরগড় ও মাছিমপুর সীমান্ত এলাকা ব্যবহার করে বেশ কয়েকটি চোরাকারবারী চক্র অবৈধভাবে নাসির বিড়ির চালান এনে প্রায়ই বিন্নাকুলি বাজার , তাহিরপুর উপজেলা সদর ও পাশর্^বর্তী জামালগঞ্জ থানায় সরবরাহ করে আসছে। এদিকে ওই এসআই ও পুলিশী টহল দল প্রকৃত চোরাকারবারীদের গ্রেফতারে ব্যর্থ হয়ে এলাকার স্থানীয় গণমাণ্য ব্যাক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের পাশ কাঁটিয়ে বিন্নাকুলি গ্রামের সাবেক দু’জন সংসদ সদস্যের আত্বীয়া এক বয়োবৃদ্ধা মহিলাকে বিড়ি চোরাচালানী হিসাবে গ্রেফতার করে থানায় নিয়ে গেলে পুলিশ ব্যাপক সমালোচনা ও তোপের মুখে পড়ে। পরে বিষয়টি ধামাচাঁপা দিতে ও গ্রেফতারের বিষয়টি জায়েজ করতে গিয়ে কৌশলে পুািলশ রাতে সম্ভ্রান্ত পরিবারের ওই মহিলাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাইফুল ইসলাম নগদ ১ হাজার টাকা জড়িমানা ও মুছলেখা রেখে ছেড়ে দেন। তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির এসআই গ্রেফতার ও জড়িমানা রাখার বিষয়টি শনিবার সন্ধায় এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই মহিলাকে সন্দেহ ভাজন হিসাবে গ্রেফতার করা হয়েছিলো পরে উনার বিড়ি চোরাচালানে সংশ্লিষ্টতা না পেয়ে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে জরিমানা আদায় করে ও মুছলেখা রেখে ছেড়ে দেয়া হয়েছে। তাহিরপুর থানার অফিসার ইনচার্জ ওসি শ্রী নন্দন কান্তি ধর শনিবার বলেন, ভারতীয় ৩৫ হাজার শেখ নাসির উদ্দিন বিড়ি জব্দ করা হয়েছে, ওই মহিলাকে আটকের বিয়ষটি বাদাঘাট পুলিশ ফাঁড়ির এসআই জানেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply