২ মে ২০২৪ / ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪৫/ বৃহস্পতিবার
মে ২, ২০২৪ ৬:৪৫ অপরাহ্ণ

খুটাখালী ওয়েলফেয়ার এসোসিয়েশনের আলোচনা ও দোয়া মাহফিল

     

খুটাখালী ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে মরহুম হাফেজ মাওলানা আবদুল হাই (রহঃ) খুটাখালী পীর সাহেব, সাবেক চেয়ারম্যান মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল আবছার হেলালী, সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আকতার কামাল ও বর্তমান চেয়ারম্যানের পিতা মরহুম আলহাজ্ব আবদুর রশিদ স্মরণে স্মরণ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান গত ২৩ ফেব্রুয়ারী বিকাল ৫টায় সংগঠনের সভাপতি রিহাবুল আলম লিটনের সভাপতিত্বে চকবাজারস্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. এনামুল হক। সংগঠনের সদস্য আবদুল্লাহ আল মুরাদের পরিচালনায় এতে আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যাপক আ.ন.ম. সিরাজুল ইসলাম, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোঃ জামাল উদ্দীন, ডাঃ শফিউল বশর, মরহুম হাফেজ মাওলানা আবদুল হাইয়ের পুত্র ওমর ফারুক, চবি সাংবাদিকতা বিভাগের ছাত্র হেফাজ উদ্দীন, চট্টগ্রাম কলেজের বাংলা বিভাগের ছাত্র মাহমুদুল করিম, খুটাখালী ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহেদুল করিম তারেক, জিসান শাহরিয়ার, রমিজ উদ্দীন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতিবিজ্ঞান বিভাগের ছাত্র এইচ.এম. কাইছারুল ইসলাম কায়েস। কোরআন তেলওয়াত করেন হাফেজ আবদুর রশিদ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মরহুম হাফেজ মাওলানা আবদুল হাই (রহঃ)একজন  চিন্তা চেতনার মানুষ হিসেবে শুধু বাংলাদেশ নয় উপমহাদেশে বিশেষ সুনাম অর্জন করেছেন। একজন বিশ্বস্ত ও আল্লাহপ্রিয় মানুষ হিসেবে তিনি আজীবন ইসলামের খেদমত করে গেছেন। মানুষের কল্যাণে মরহুম হাফেজ মাওলানা আবদুল হাই আমৃত্য মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। তিনি আরো বলেন সাবেক চেয়ারম্যান মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল আবছার হেলালী একজন সফল চেয়ারম্যান হিসেবে খুটাখালীকে একটি আধুনিক ইউনিয়ন হিসেবে পরিণত করেছেন, সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আকতার কামালও আমৃত্যু খুটাখালীবাসীর সেবা করে গেছেন। আর বর্তমান চেয়ারম্যানের পিতা মরহুম আলহাজ্ব আবদুর রশিদ একজন পরোপকারী মানুষ হিসেবে এলাকার উন্নয়নে ভুমিকা রেখে গেছেন। সভা শেষে মরহুম হাফেজ মাওলানা আবদুল হাই পীর সাহেব সহ সকল মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত করেন চবি অধ্যাপক ড. এনামুল হক

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply