৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:০৭/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১০:০৭ অপরাহ্ণ

মেম্বারের  বিরুদ্ধে মামলা বাদী এলাকা ছাড়া!

     

 

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনাঃআমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার মোঃ আবদুস ছালাম লিটন মোল্লার বিরুদ্ধে মামলা করে বাদী মমতাজ বেগম ও তার পরিবার এলাকা ছাড়া হয়েছে। পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্যের ভয়ে। গত সাত দিন ধরে ঘর বাড়ী ছেড়ে অন্য এলাকায় আশ্রয় নিয়েছেন। আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ গ্রেফতার করছে না। উল্টো মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফারুক মৃধা বাদীকে মামলা নিয়ে বাড়াবাড়ি না করার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছে মমতাজ বেগম। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, উপজেলার পশ্চিম চিলা গ্রামের আবুল হোসেন হাওলাদারের ছেলে মালায়েশিয়া প্রবাসী দুলাল হাওলাদারের স্ত্রী রিনা বেগম ইউপি সদস্য মোঃ আবদুস ছালাম লিটন মোল্লার সহযোগীতায় গত ২০ জানুয়ারি শ্বশুরের পুরাতন ঘর ভেঙ্গে নিয়ে যায়। শ্বশুর আবুল হোসেন হাওলাদার এতে বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয় ইউপি সদস্য লিটন মোল্লা ও পুত্রবধূ রিনা বেগম। গত ২৬ জানুয়ারি সন্ধ্যায় শ্বশুর আবুল হোসেন ও শাশুড়ী মমতাজ বেগম বাড়ী থেকে আমতলী যাচ্ছিল। পথিমধ্যে ইউপি সদস্য লিটন মোল্লা ও তার সহযোগীরা শ্বশুর ও শাশুড়ীকে বেধরক মারধর করে। এ ঘটনায় শাশুড়ী মমতাজ বেগম বাদী হয়ে ইউপি সদস্য আবদুস ছালাম লিটন মোল্লাকে আসামী করে আমতলী থানায় মামলা করেছেন। মামলা দায়েরের পর থেকে ইউপি সদস্য লিটন মোল্লা মামলার বাদী মমতাজ বেগমকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিয়ে আসছে। ইউপি সদস্যের ভয়ে বাদী ও তার পরিবারের লোকজন ঘর বাড়ী ছেড়ে অন্য এলাকায় আশ্রয় নিয়েছে।
শুক্রবার মামলার বাদী মমতাজ বেগম আমতলী রিপোর্টার্স ইউনিটিতে এসে অভিযোগ করে বলেন, ইউপি সদস্য আবদুস ছালাম লিটন মোল্লার বিরুদ্ধে মামলা করার পর থেকে বাড়ী ঘরে যেতে পারছি না। ইউপি সদস্য মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন। মামলা করার পরে এসআই ফারুক ঘটনাস্থল তদন্ত করে মামলা এজাহার নিয়েছে কিন্তু বর্তমানে ইউপি সদস্য প্রকাশ্যে এলাকায় ঘুরলেও পুলিশ তাকে গ্রেফতার করছে না। উল্টো মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই ফারুক মৃধা আমাকে মামলা নিয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকি দিচ্ছেন। ইউপি সদস্য আবদুস ছালাম লিটন মোল্লা মারধরের কথা স্বীকার করে বলেন, আমি কাউকে মামলা তুলে নিতে হুমকি দেইনি।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ ফারুক মৃধা মুঠোফোনে বাদীকে হুমকির দেয়ার কথা অস্বীকার করে বলেন, মামলা হলে আসামী ধরতে হবে এমন কোন বিধান নেই। তিনি আরো বলেন, তদন্ত করে দোষী হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
আমতলী থানার ওসি (তদন্ত) মোঃ নুরুল ইসলাম বাদল বলেন, পুলিশ মামলার বাদীকে হুমকি দেয়ার প্রশ্নই আসে না। যদি এ রকম কিছু হয় তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, আসামী গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply