৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৪৫/ শুক্রবার
মে ৩, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ

গাজীপুরে পুলিশের হস্তক্ষেপে দুই বাল্যবিয়ে বন্ধ

     

গাজীপুর জেলা প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুর উপজেলায় দুই গ্রামে পুলিশের হস্তক্ষেপে দুই কিশোরীর বাল্যবিয়ে বন্ধ হয়েছে।

৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে ‘শ্রীপুর ইয়ুথ ফোরাম’র সভাপতি সাহিদা আক্তার স্বর্ণার মাধ্যমে খবর পেয়ে পুলিশ ওই দুই বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেয়। দুই কিশোরী স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

গাজীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুল আজিজ জানান, তার ইউনিয়নের ধনুয়া গ্রামে বাল্যবিয়ে আয়োজনের খবর শুনে স্থানীয় থানায় খবর দেয়া হয়। পরে পুলিশ উপস্থিত হয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় কিশোরীর পরিবারকে বাল্যবিয়ের ক্ষতির বিষয়টি অবগত করলে তারা ভুল বুঝতে পেরে বিয়ে বন্ধ করে দেন।

মাওনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার কাইয়ুম হোসেন জানান, মাওনা উত্তর পাড়া গ্রামে এক কিশোরীর আনুষ্ঠানিক বিয়ে হওয়ার খবরে পুলিশ গিয়ে কনের বয়স যাচাই করে ১৮ বছর না হওয়ায় বিয়ে দিতে বারণ করে। পরে তারা কনের ১৮ বছর পূর্ণ না হলে বিয়ে দেবে না বলে অঙ্গীকার করে এবং বিয়ে বন্ধ হয়ে যায়।

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজিব সাহা জানান, উভয় কিশোরীর পরিবারকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে অবগত করলে তারা তাদের ভুল বুঝতে পারেন। প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত তাদের মেয়েদের বিয়ে দেবেন না অঙ্গীকার করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply