৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৩৯/ শুক্রবার
মে ৩, ২০২৪ ২:৩৯ অপরাহ্ণ

.মসজিদে মুসল্লির সীমাবদ্ধতার সিদ্ধান্তের পূর্ণবিবেচনার দাবীতে সাংবাদিক সম্মেলন

     

সমবেতকন্ঠে তওবা করার জায়গাটা সংকুচিত করবেন না
বিগত একবছরে করোনা মহামারির সংকটকালেও আল্লাহর ঘর মসজিদকে আঁকড়ে ধরে রাখা খতিব-ইমাম- মুয়াজ্জিন ও খাদেমদের মধ্যে কয়জন করোনা আক্রান্ত হয়েছে? মসজিদে আসার কারণে কতজন মুসল্লির মৃত্যু হয়েছে? মসজিদে করোনা ছড়ায় না বরং করোনা হতে বাঁচার সবচেয়ে সুরক্ষিত জায়গার নামই হল মসজিদ। সরকারের প্রতি অনুরোধ- আল্লাহর দরবারে সমবেতকন্ঠে তওবা করার জায়গাটা সংকুচিত করবেন না। লাখো হাফেজের পরিবার তারাবির সাথে জড়িত। অন্তত কুরআনের পাখিদের জন্য হলেও জুমার নামাযের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে তারাবির জন্য মসজিদ উম্মুক্ত করার পূর্ণবিবেচনা করছি। অপরদিকে সারাদেশে মসজিদ কমিটির প্রতি বিশেষ অনুরোধ স্বাস্থ্য বিধিমেনে খতমে তারাবী চালু রাখার জন্য উদ্যোগ গ্রহন করুন। লাখো মানুষের সমাগমস্থল গার্মেন্টস গুলো লকডাউনে খোলা থাকবে বিপরীতে মসজিদে তারাবীহ নামাজ পড়তে পারবে ২০ জন। এসব সিদ্ধান্ত নেয়ার আগে বুঝা ও তথ্য নেয়া জরুরী।
১৩ এপ্রিল মঙ্গলবার বেলা ২ ঘটিকায় চট্টগ্রাম নগরীর একটি রেষ্টুরেন্টে ধর্মীয় ও মানবকল্যাণ সংস্থা আল-হাসনাইন মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র মাহে রমজান মাসে মসজিদে ২০ জন মুসল্লির সীমাবদ্ধতার সিদ্ধান্তের পূর্ণবিবেচনার দাবীতে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকরেন ফাউন্ডেশনের মহাসচিব আলমগীর ইসলাম বঈদী। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন নিজামী, আহলে সুন্নাত ওয়াল জমা’আত চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আলহাজ্ব মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, যুবসেনা চট্টগ্রাম মহানগর উত্তরের সমাজসেবা সম্পাদক হাফেজ মুহাম্মদ নূর, গাউসিয়া কমিটি জামালখান ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু জাফর সওদাগর, ছাত্রনেতা আরফাত হোসাইন, গোলাম ইয়াছিন, আসিফুর রহমান প্রমুখ।

 

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply