৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪০/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ৩:৪০ অপরাহ্ণ

বায়োজিদে আইনী আশ্রয় চাওয়ায় বিবি রহিমাকে বার্মাইয়া কামাল ও ডাকাত কালুর প্রাণ নাশের হুমকি

     

  বায়োজিদ থানা এলাকায় অভিযোগকারীকে প্রাণ নাশের হুমকি দেবার আবারো অভিযোগ পাওয়া গেছে।এর আগে আরও একটি অভিযোগের ভিত্তিতে জাতীয় ও স্হানীয় অনলাইন পোর্টালে ‘কে এই মাদক, ভুমিদস্যু ও অস্ত্র কারবারী বার্মাইয়া কামাল ?’ তথ্যভিত্তিক সংবাদ সম্প্রচার হয়।ওই সংবাদে বার্মাইয়া কামালের বিরুদ্ধে ৭টি মামলা, ১২টি অভিযোগ ও ১টি জিডির দূর্ধর্ষ বিবরণ রয়েছে।জমি দখল, অস্ত্রবাজী, চাদাঁবাজ,অণ্ডিকাণ্ড, মাদক পাচার ও বিক্রি বিষয়ে এসব মামলায় অভিযোগ আছে।তন্মধ্যে একটির অভিযোগকারী হলো বিবি রহিমা।

জানা গেছে , গতকাল ২রা ডিসেম্বর সন্ধা ৭টায় ‘বার্মাইয়া কামাল ও তার কথিত শালা ডাকাত কালু বিবি রহিমাকে একা পেয়ে গালিগালাজ করে ও বিবি রহিমার ভাইকে প্রাণনাশ করার হুমকি দেয়। তাদেরকে এলাকায় থাকতে দেবে না বলে জানায়।বিবি রহিমা ও তার পরিবার এখন ভীত সন্ত্রস্ত হয়ে দিন যাপন করছে।খবর নিয়ে জানা গেছে, বায়েজিদ এলাকায় বেশ কিছু পরিবার বার্মাইয়া কামাল ও ডাকাত কালুর ভয়ে পালিয়ে বেড়াচ্ছে । জেল খাঁটা এই দুই ব্যাক্তির বিরুদ্ধে ৭টি মামলা, ১৩টি অভিযোগ ও ১টি জিডি ছাড়াও আরো বিভিন্ন থানায় অভিযোগ রয়েছে বলে খবর পাওয়া গেছে।

বার্মাইয়া কামালের বিরুদ্ধে শুধু বায়েজিদ থানায় মামলা রয়েছে ৫টি। মামলা নং  ৪২/৪২৯ তারিখ ২৬/১০ /২০১৬ , ১৭/৪০৪ তারিখ ১০/১০/২০১৬, ১৭/৩১৩ তারিখ ৭/৮/২০১৮, ২০/৩৭৫ তারিখ ২১/০৯/২০২০, ২৯/৩৮৪ তারিখ ২১/৯/২০২০। একই থানায় অভিযোগ রয়েছে  ১১টি।এই ১১টি অভিযোগকারীরা হলেন, সোহেল ( ০১৮৮১- ৮২১৭৩৬) তারিখ ২০/০৮/২০২০, বিবি রহিমা ( ০১৮৬৭ ৪৭৭৪৪০) তারিখ ২৬/৫/২০, পারভিন আকতার ( ০১৭২৬ ২৩৯৬৬৯) তারিখ ৩/৮/২০, নুর জাহান  তারিখ ১৬/১১/১৯, উম্মে হাবিবা ( ০১৮৭৪ ৫১২৯৫৮) তারিখ ৫/৮/২০, মোহাম্মদ জাফর ( ০১ ৮৭৫ ৯৯২৬৪০) তারিখ ১৯/৩/২০, নুরুর হক মান্না ( ০১৯১৭ ৮৮৪৫৪৪) তারিখ১৬/৩/২০, মোহাম্মদ মোরশেদ ( ০১৯৭৯ ৩৩৫৮২৫) তারিখ ৫/৮/২০, নেজাম উদ্দিন ( ০১৮১২ ২২৩১৯৮) তারিখ ৫/৮/২০, নেজাম উদ্দিন ( ০১৮১২ ২২৩১৯৮) তারিখ ২৫/২/২০, পারভিন আক্তার ( ০১৮১৮ ৫৭২১৮২) তারিখ ১৩/১০/১৯।বার্মাইয়া কামালের বিরুদ্ধে আদালতেও রয়েছে মামলা।মামলা টি জনৈক পারভিন আকতার করেছেন। মামলা নং ৩৫৪/ ২০ তারিখ ২২/৯/১৯।

এদিকে খুলশী থানায়ও রয়েছে জিডি।সংবাদে উল্লেখিত জামাল আহমেদ এই জিডিটি করেন।জিডি নাম্বার ৪২৯তারিখ ১০/৮/১৯।ডাকাত কালুর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মামলা ও জিডি রয়েছে।বায়েজিদ থানায় তার বিরুদ্ধে মামলা নং ২৯/৩৮৪ তারিখ ২৯/৯/২০ ।

এই বিষয়ে বায়োজিদ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । সংশ্লিষ্ট কর্মকর্তা বিষয়টি স্বীকার করছেন।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply