৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৪৪/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ৫:৪৪ অপরাহ্ণ

রাসুল (স:) কে কটুক্তিকারী ফ্রান্সের পণ্য বর্জন করা ঈমানের দাবী

     

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব হযরত মাওলানা মুহাম্মদ মামুনুর রশীদ নুরী বলছেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় স্বাধীন মত প্রকাশের নামে রাসুলের (স:) ব্যঙ্গকার্টুন প্রদর্শন চরম দৃষ্টতার শামিল, রাসুলের সম্মান মানে তো মুসলিম উম্মাহরই সম্মান। এই ব্যঙ্গচিত্র প্রদর্শনে মুসলিম উম্মাহর হৃদয়কে ক্ষত বিক্ষত করে দিয়েছে। তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যক্সোর ইসলাম ও মহানবী (স:) বিদ্বেষী আচরণ বহু পুরনো। তার এ উস্কানীমূলক বক্তব্যের জন্য তাকে অবিলম্বে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং এই মুহুর্তে মুসলমানদেরকে রাসুল (স:) অবমাননাকারী রাষ্ট্র ফ্রান্সের সকল পন্য বর্জন করতে হবে।
মাওলানা নূরী সীতাকুন্ড উপজেলার বাড়বকুন্ড বায়তুশ শরফ আঞ্জুমানে ইত্তেহাদ মান্দারীটোলা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান ওয়ায়েজের বক্তব্যে একথা বলেন। সমাজ সেবক হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন, ৫নং বাড়বাকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদকাত উল্লাহ মিয়াজী। প্রধান ওয়ায়েজ আরো বলেন, রাসুলে করিম (স:) এর সুমহান মর্যাদা ও বৈশিষ্ঠ্য শুধু দুনিয়াতে নয়, আদালতে আখেরাতেও অশেষ মর্যাদা আল্লাহ তা’আলা তাঁর প্রিয় হাবীব (স:) কে দান করেছেন। রাসুলে করিম (স:) সর্বপ্রথম জান্নাতের দরজায় করাঘাতকারী হবেন এবং তিনিই সর্বপ্রথম জান্নাতে প্রবেশ করবেন। মাওলানা নূরী আরো বলেন রাসুলে করিম (স:) ই কিয়ামতের দিন অধিক উম্মতের আনুগত্য প্রাপ্ত হবেন এবং কেবল তাঁর জন্যই আল্লাহ তা’আলা আরশের ডান পার্শ্বে একটি আসন সংরক্ষিত রাখবেন। ইউপি চেয়ারম্যান সাদকাত উল্লাহ মিয়াজী বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মদ, জুয়া ও ব্যভিচারী ইসলামে হারাম। আমার এলাকায় কোন নেশাখোর ও সন্ত্রাসীর স্থান নেই। আমি বায়তুশ শরফের একজন ভক্ত, বায়তুশ শরফের পীর মুর্শিদগণ সকল অন্যায় অপকর্মের বিরুদ্ধে কঠোর। আমিও এসব অন্যায়ের বিরুদ্ধে কঠোর।
হাজী মহরম মঞ্জিলের মাঠে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ ওয়ায়েজ ছিলেন, বুলবুলে বায়তুশ শরফ মাওলানা মোহাম্মদ শিহাব উদ্দীন, মাওলানা হারুনুর রশীদ, মাওলানা আবুল কালাম, মাওলানা আবুল খায়ের, বিশেষ অতিথি ছিলেন, ৩নং ওয়ার্ড মেম্বার মুহাম্মদ জামাল উল্লাহ। সঞ্চালনায় ছিলেন মুহাম্মদ মামুনুর রশীদ। মাহফিল শেষে তাবারুক বিতরণ করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply