২ মে ২০২৪ / ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:১৯/ বৃহস্পতিবার
মে ২, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ

বাংলাদেশ আর বঙ্গবন্ধু একই সুত্রে গাথা : রেজাউল করিম চৌধুরী

     

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নেতা নয়, বঙ্গবন্ধু শুধু বাঙ্গালী জাতির নেতা নন, বঙ্গবন্ধু বিশ্বনেতা। বাঙ্গালী জাতির মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। বাঙ্গালীর হাজার বছরের ইতিহাসে অনেক নেতা বাঙ্গালী জাতিকে স্বাধীনতা এনে দিতে চেয়েছিলো, কিন্তু পারে নাই। একমাত্র বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছেন, তাই উনাকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বলা হয়। বাংলাদেশ আর বঙ্গবন্ধু একই সুত্রে গাথা।
১৫ আগষ্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করার মধ্য দিয়ে ঘাতকরা ভেবেছিলো এই বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতে পারবে। কিন্তু তারা জানতো না যে, মানুষকে হত্য করা যায় কিন্তু তার আদর্শকে মুছে ফেলা যায় না।
সেইদিন জাতির জনকের ২ কন্যা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে চান। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সোনার বাংলা গড়ার স্বপ্নে বিভোর জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে চলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলকে সজাগ থাকতে হবে। কোন অবস্থাতেই যেনো ষড়যন্ত্রকারীরা মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে দেশের এই চলমান উন্নয়নকে স্থবির করতে না পারে সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।
চট্টগ্রাম প্রেস ক্লাবে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম চট্টগ্রাম -এর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ ১৫ই আগষ্ট স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ইতিহাস কখনো মিথ্যে স্বাক্ষী দেয় না। ইতিহাসের গতি অপ্রতিরোধ্য। তাকে রোধ করা যায় না, মিথ্যে দিয়ে চাপা দেয়া যায় না। তাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজম্মের কাছে সঠিকভাবে উপস্থাপন করার জন্য তিনি বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম এর নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম চট্টগ্রাম জেলার সভাপতি মোহাম্মদ জিয়াউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি অধ্যক্ষ মো: দবির উদ্দিন খান, ইসলামিয়া কলেজের অধ্যক্ষ মোস্তফা মোরশেদ, নাজিরহাট কলেজের অধ্যক্ষ এস.এম.নুরুল হুদা।
এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির চট্টগ্রাম জেলার সহ-সভাপতি মাহবুবুর রহমান,মাকসুদুর রহমান, মো;নুরুন্নবী, হুমায়ুন করিম,সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল, যুগ্ম-ষাধারণ সম্পাদক রোমেন দে, সাংগঠনিক সম্পাদক সুকান্ত নন্দী, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রিম্পা মুৎসুদ্দী, মো: মামুন, প্রচার সম্পাক জয়নাল আবেদীন, সাহিত্য সম্পাদক নাজিম উদ্দিন সহ অন্যানা শিক্ষকমন্ডলী ।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply