১০ মে ২০২৪ / ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:০৫/ শুক্রবার
মে ১০, ২০২৪ ৬:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে সোনাগাজী সমিতির মিলাদ ও ইফতার মাহফিল সম্পন্ন

     

 

১২জুন সোমবার নগরীর হালিশহরস্থ প্রিন্স অব চিটাগাং কমিউনিটি সেন্টার-এ সোনাগাজী সমিতি, চট্টগ্রাম’র উদ্যোগে সমিতির সভাপতি আলহাজ্ব ফয়েজুল কবিরের সভাপতিত্বে ও সমিতির সহ সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ মিঞার সঞ্চালনায় এক মিলাদ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত মিলাদ ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর সাহেদা ইসলাম, বাকলিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজ উদ্দৌল্লাহ।
আরো উপস্থিত ছিলেন, সোনাগাজীর কৃতী সন্তান কাষ্টম কমিশনার এনামুল হক, ওসমানীয়া সিনিয়র মাদ্রসার সাবেক অধ্যক্ষ মাওনালা ইসমাইল হোসেন, ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপন, জয়লস্কর ইউনিয়ন এর চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন, ফেনী পৌর সভার প্যানেল মেয়র নুজরুল ইসলাম মিয়াজী স্বপন, বিশিষ্ট ব্যাংকার আমিরুল ইসলাম রানা, বিশিষ্ট সমাজ সেবক খালেদ হাসান রুবেল।
প্রধান অতিথির বক্তব্যে ফেনী জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এম পি বলেন, মাহে রমজান আসে মুমিন মুসলমানদের মধ্যে সামাজিক বন্ধনকে দৃঢ় ও তাকওয়া অর্জন করার জন্য। তিনি আরো বলেন এই প্রাকৃতিক দুঃর্যোগ, প্রতিকুল আবহাওয়া ও কোমর পানি ডিঙ্গিয়ে সোনাগাজী বাসীর ঐতিহ্যবাহী এই ইফতার মাহফিলে সকলের উপস্থিতির মিলনমেলা দেখে আমি অবিভুত ও আনন্দিত। তিনি আরো বলেন চট্টগ্রামে সোনাগাজীর বহু শিল্পপতি, শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ও সমাজসেবক বসবাস করেন, তাদের সাথে আমিও সোনাগাজী সমিতি চট্টগ্রামের বিভিন্ন কর্ম কান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষ ভুমিকা রাখবো ইনশাল্লাহ্।
উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোনাগাজী সমিতি, চট্টগ্রামের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সামসুল হক, সাংগঠনিক সাম্পাদক নুরুল আবছার তৌহিদ, অর্থ সম্পাদক আলহাজ্ব এডভোকে আব্দুল ওয়াহাব, দেলোয়র হোসেন মিয়াজী, সৈয়দ রবিউল হক শিমুল, হাফেজ জসিম উদ্দিন, আবদুস সোবহান সুমন, আবদুল মান্নান কাউছার, তোফাজ্জেল হোসেন লিটন প্রমুখ।
পরিশেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সোনাগাজী সমিতি চট্টগ্রাম এর যুগ্ম-সম্পাদক কাজী মাওলানা এম.এ. হান্নান জিলানী।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply