৩ মে ২০২৪ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৪০/ শুক্রবার
মে ৩, ২০২৪ ৪:৪০ পূর্বাহ্ণ

দোয়া ও ইফতার মাহফিলে সাংসদ লে.জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী

     

 

চট্টগ্রামস্থ সোনাগাজী সমিতির ইফতার ও দোয়া মাহফিল গত ১৮ মে নগরীর পাহাড়তলী ডায়মন্ড টাচ্ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সোনাগাজী সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ ফয়েজুল কবিরের সভাপতিত্বে এবং যুগ্ন সম্পাদক সৈয়দ রবিউল হক শিমুল ও শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদক আবু আহম্মেদ মিঞার যৌথ সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফেনী ৩ আসনের সাংসদ লেঃ জেঃ (অব:) মাসুদ উদ্দিন চৌঁধুরী।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশ্ব ব্যাংক আর্থ ব্যবস্থাপনার যুগ্ন সচিব মোঃ মাহবুবুল হক, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, সমাজ সেবক সিরাজুল ইসলাম, নাজমুল করমি দুলাল, চট্টগ্রাম ওয়াসার প্রধান রাজস্ব কর্মকর্তা মাহামুদুল হক আপেল, চট্টগ্রাম রেলওয়ের প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল জললি, সোনাগাজী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সামশুল হক, আলহাজ্ব মো: শাহজাহান, মাস্টার আমির হোসেন, কাজী এমএ হান্নান জিলানী, দেলোয়ার হোসেন নিয়াজী, সমাজ সেবা অধিদপ্তর পরিচালক জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার তৌহিদ, অর্থ সম্পাদক এড.আব্দুল ওহাব, সাইফুল ইসলাম, ড. মোঃ আলাউদ্দিন, ৬ নং চর চান্দিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল হক। ইফতার ও দোয়া মাহফিলে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পরেন হাফজ মোঃ জসিম উদ্দিন। চট্টগ্রামস্থ সোনাগাজী সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফেণী ৩ আসনের সাংসদ লেঃ জেঃ (অব:) মাসুদ উদ্দিন চৌঁধুরী বলেন, চট্টগ্রামে বিভিন্ন পেশায় কর্মরত সোনাগাজীর বাসিন্দারা আজ ঐক্যবদ্ধ হয়ে দেশ জাতি ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। শিক্ষা ও মানব সেবায় সোনাগাজী সমিতির কর্মকর্তারা খুবই আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে জেনে আমি আনন্দিত। প্রতি বছর সোনাগাজী সমিতির ইফতার মাহফিল যেন চট্টগ্রামস্থ সোনাগাজীবাসীর মিলন মেলায় পরিণত হয়। তিনি আরও বলেন, আগামী কয়েক বছরের মধ্যে উন্নয়নে ফেণীর সোনাগাজীর চিত্র পাল্টে যাবে। সোনাগাজীতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছি। খুব শীঘ্রয় সোনাগাজী ইকোনেমিক জোনে রুপান্তরিত হওয়ার পাশিাপাশি বেকার যুবকদের নানা প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সোনাগাজীকে একটি আধুনিক মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে তিনি সকলের সহ যোগিতা কামনা করেন।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply