৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:২১/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১০:২১ পূর্বাহ্ণ

মেসি-রোনালদোর সঙ্গে একই তালিকায় মুশফিক-সাকিব-মাশরাফি

     

বিশ্বের জনপ্রিয় ক্রীড়াবিদের নিয়ে একটি তালিকা করেছে ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিএন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ক্রীড়াবিদের অনুসরণকারী, বিজ্ঞাপন থেকে আয় এবং তাকে কি পরিমাণ খোঁজে ভক্তরা এর উপর ভিত্তি করে জনপ্রিয় ক্রীড়াবিদের এই তালিকা তৈরি করে ক্রীড়া ভিত্তিক ম্যাগাজিন ইএসপিএন।

যেই তালিকার শীর্ষে রয়েছেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। একই তালিকায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি রয়েছেন তৃতীয় স্থানে। ওই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা।

শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসরণ করছে ১৪৮ মিলিয়ন মানুষ। বিভিন্ন বিজ্ঞাপন থেকে তিনি আয় করেন ৩৭ মিলিয়ন ডলার। বিভিন্ন সার্চ ইঞ্জিনে তাকে যে পরিমাণ খোঁজা হয় সেই ভিত্তিতে তার পয়েন্ট ১০০। এই তালিকায় প্যারিস সেইন্ট জার্মেইর গোলরক্ষক জিওনলুইজি বুফনের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

আরও পড়ুন: কেবিনে ওবায়দুল কাদের, দেয়া হচ্ছে নরম খাবার

তালিকার দুই নম্বরে যুক্তরাষ্ট্রের লেব্রন জেমস, তিনে লিওনেল মেসি, চারে নেইমার, চারে আইরিশ মার্শাল আর্টস তারকা কনোর ম্যাকগ্রেগর, ছয়ে সুইস টেনিস তারকা রজার ফেদেরার, সাতে ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি ( সেরা দশে একমাত্র ক্রিকেটার), আটে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল, নয়ে বাস্কেটবলের আরেক তারকা স্টিফেন কারি এবং সবশেষ নম্বরে আছেন গলফার টাইগার উডস।সবটুকু খবর পড়তে ক্লীক করুন

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply