২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৪১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৪১ পূর্বাহ্ণ

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত জলদস্যু নিহত

     

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে  ‘বন্দুকযুদ্ধে’তারেক (৩০) নামে এক জলদস্যু নিহত হয়েছেন। আজ বুধবার ভোর সাড়ে ৪টার দিকে কক্সবাজারের পেকুয়ার মগনামা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত তারেক কুতুবদিয়ার উত্তর ধুরংয়ের আবদুস শুক্কুরের ছেলে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, সম্প্রতি একদল জলদস্যু সাগর থেকে কয়েকটি মাছ ধরার নৌকা অপহরণ করে মালিকদের কাছ থেকে মুক্তিপণ দাবি করে আসছিলেন।মুক্তিপণ আদায় করতে তারেকসহ একদল জলদস্যু পেকুয়ার মগনামায় আসে।গোপন খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলিবিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে জলদস্যু তারেককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও দুটি ওয়ান শুটারগান, ২৩ রাউন্ড গুলি এবং চার রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে নিহত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু দিদার নেতৃত্বাধীন দিদার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড তিনি। সম্প্রতি দিদার মারা গেলে তারেকই দিদার বাহিনীর নিয়ন্ত্রণ করে আসছিলেন।

তার বিরুদ্ধে কক্সবাজার জেলার বিভিন্ন থানায় দস্যুতা, ডাকাতি ও অস্ত্র আইনে চারটি মামলা রয়েছে।তারেকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply