গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে ব্রাজিল

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জুন ২৮, ২০১৮)

সার্বিয়াকে হারিয়ে শেষ ষোলোতে পা রাখল ব্রাজিল। বুধবার রাতে মস্কোতে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিল জিতেছে ২-০ গোলে। এর ফলে ই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই নকআউটপর্ব নিশ্চিত করেছে দলটি। সুইজারল্যান্ড একইদিনে কোস্টারিকার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে। তাই সাত পয়েন্ট নিয়ে ই গ্রুপে ব্রাজিল চ্যাম্পিয়ন এবং পাঁচ পয়েন্ট নিয়ে সুইজারল্যান্ড রানার্সআপ হয়েছে। আর বিদায় নিতে হয়েছে সার্বিয়া ও কোস্টারিকাকে।
খেলার ৩৬ মিনিটে পলিনহোর একমাত্র গোলে ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। লম্বা পাসে বক্সের সামনে বল পেয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে গিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে আলতোভাবে বল ঠেলে দেন জালে। এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পাঁচবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
বিরতি ভেঙে এসে ৬৮ মিনিটে থিয়াগো সিলভা ব্যবধান দ্বিগুণ করেন। নেইমারের নেয়া কর্নার কিকে হেডের সাহায্যে গোল করেন তিনি। পুরো ম্যাচে নেইমার গোলের বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ব্রাজিল এই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।
বড় দলগুলোর মধ্যে দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ভাগ্যের জোরে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে। তবে শেষ রক্ষা হয়নি জার্মানির। শেষবার সহ চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিদায় হয়ে গেছে প্রথম রাউন্ড থেকেই।সৌজন্য ইত্তেফাক

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password