গাজীপুরে বেতন বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জুন ১৩, ২০১৮)

গাজীপুর জেলা প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকায় ২ মাসের বেতন, ওভার টাইম ও ঈদ বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে প্যারাডাইস ইলেক্ট্রনিক্স কারখানার শ্রমিকরা।

১২ জুন মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবরোধ করে এই বিক্ষোভ চালায় তারা। পরে শিল্প পুলিশ, মাওনা হাইওয়ে পুলিশ ও শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদলে আজকের মধ্যে বেতন, ওভার টাইম ও ঈদ বোনাস দেয়ার আশ্বাস দিলে পৌনে এক ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন পরিশোধের জন্য বারবার আশ্বাস দেয়ার পরও বেতন-বোনাস পরিশোধ না করায় শ্রমিকেরা বিক্ষুব্ধ হয়ে মহাসড়ক অবরোধ করে। পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বেতন ও অন্যান্য ভাতাদি পরিশোধের আশ্বাস দেয়া হলে তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

কারখানার জেনারেল ম্যানেজার মশিউর রহমান জানান, ডাচ-বাংলা ব্যাংকের উত্তরা শাখায় কারখানাটির প্রায় দুইশত কর্মকর্তা ও শ্রমিকের বেতন পরিশোধের জন্য টাকা জমা দেয়া হয়েছে। ব্যাংকের কাজের জটিলতার কারনে তাদের হিসাব নম্বরে (ব্যাংক একাউন্টে) বেতন পেতে দেরি হচ্ছে। কিন্তু শ্রমিকেরা তা না বুঝেই উত্তেজিত হয়ে মহাসড়ক অবরোধ করেছে।

এর আগে সকালে শ্রীপুর পৌর এলাকার ওয়েস্টেরিয়া টেক্সটাইল নামের একটি কারখানার শ্রমিকেরা বেতন-বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় বিক্ষোভ করে। প্রায় আধ ঘণ্টা মহাসড়ক বন্ধের পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারসেল ও লাঠিচার্জ করে বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password