২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৫৩/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:৫৩ অপরাহ্ণ

শ্রীপুরে কারখানার বর্জ্য রাখার অরক্ষিত গর্তে পরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে দুই শিশু

     

এস এম জহিরুল ইসলাম
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুরে কারখানা কর্তৃপক্ষের অরক্ষিত গর্তে পরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে দুই শিশু। বুধবার বেলা সাড়ে ১১টায় আরএকে সিরামিক্স কারখানার বিষাক্ত বর্জ্য রাখার অরক্ষিত গর্তে পরে তারা গুরুতর আহত হয়। আহতরা হলেন স্থানীয় রিদিশা নিটেক্স কারখানার শ্রমিক নীল মিয়ার ছেলে সানমনি (৬) ও পারভেজ (৫)।
স্থানীয় পল্লী চিকিৎসক শাহিন জানান, দুই শিশু গর্তে ডুবে গেলেও কারখানা কর্তৃপক্ষ তাদের উদ্ধারের কোনো ব্যবস্থা না করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা গর্ত থেকে মুমূর্ষ অবস্থায় সানমনি ও পারভেজকে উদ্ধার করে স্থানীয় তানিয়া মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে সানমনির অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরনের পরামর্শ দেন ওই হাসপাতালের ডাক্তাররা।
সানমনির বাবা নীল মিয়া জানান, কারখানার অরক্ষিত গর্তে পরে তার ছেলে গুরুতর আহত হলেও কারখানা কর্তৃপক্ষ চিকিৎসা করতে অপারগতা প্রকাশ করায় স্থানীয়দের বিক্ষোভের মুখে কারখানার লোক পরিচয়ে সাইফুল ও শাহিনকে ঘটনাস্থলে পাঠিয়ে মীমাংসার প্রস্তাব দেয়। পরে তোপের মুখে সানমুনিকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেলে পাঠানো ব্যবস্থা করেন।
কারখানার মানব সম্পদ বিভাগের সহকারী ব্যবস্থাপক এসএস আবেদীন জানান, ওই স্থানে আমাদের নিরাপত্তা ব্যবস্থা থাকলেও কিছুদিন যাবত নিরাপত্তা কর্মীদের সরিয়ে নেয়া হয়েছে। আর এ সুযোগেই অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। দুই শিশুর চিকিৎসার দায়ভার আমরা বহন করবো।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply