২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৩৬/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৫:৩৬ পূর্বাহ্ণ

জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার- ফখরুল

     

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক),
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা জনগণকে ভয় পায়। মানুষের গণতান্ত্রিক অধিকার সেগুলোকে সরকার গুরুত্ব দিচ্ছে না। এখন জনগণের ঐক্য প্রয়োজন, সবাইকে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

১৪ মার্চ বুধবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইল মাঝুখান এলাকায় পুলিশ হেফাজতে নিহত ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের বাড়িতে পরিবারের সঙ্গে দেখা করতে এসে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে মিলনকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। যারাই গণতন্ত্রকে দেখতে চায়, তাদেরই আজ নির্যাতনের শিকার হতে হচ্ছে। তাই আমরা বারবার বলে আসছি, এই সরকার যতোদিন থাকবে ততোদিন জনগণের কষ্ট হবে। এ সরকার দীর্ঘদিন ধরে মানবাধিকার বিরোধী কাজ করছে। নির্যাতন-নিপীড়ন করে সরকার বিরোধী দলকে দমন করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চাইছে।

তিনি বলেন, আমরা আন্তর্জাতিক নয়, সারা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করছি। এই যে ভয়াবহ একটি দুঃশাসন আমাদের বুকের ওপর চেপে বসেছে বিগত দশ বছর ধরে। এই দুঃশাসনকে যদি অপসারণ করতে না পারি, আমাদের যে অর্জিত গণতন্ত্র সে গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে ইতিমধ্যেই, আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে, এ দেশের মানুষ তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।

দলের নেতা জাকির হোসেন মিলন শহীদ হয়েছে উল্লেখ করে বিএনপির মাহাসচিব বলেন, তার মতো আরও অনেক নেতাই নির্যাতনের শিকার হয়ে শহীদ হয়েছে। জাকির হোসেনের বাবা নেই। তার পরিবার অসহায় অবস্থায় আছে। তার স্ত্রী, দুই বাচ্চা, তার মা এক করুন অবস্থার মধ্যে বেঁচে আছে। এ রকম শত শত, হাজার হাজার পরিবার আছে বাংলাদেশে।

নিহত ছাত্র দল নেতা মিলনের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মির্জা ফখরুল তার পরিবারকে এক লাখ টাকা অনুদান দেন। পরে তিনি নিহত মিলনের কবরে পুষ্প¯স্তক অর্পণ ও কবর জিয়ারত করে দোয়া

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply