১১ মে ২০২৪ / ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:২৩/ শনিবার
মে ১১, ২০২৪ ৮:২৩ পূর্বাহ্ণ

জাফর ইকবালকে আনতে হেলিকপ্টার পাঠানো হলো

     

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ঢাকায় নিয়ে আসা হয়েছে । সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এ শিক্ষককে হেলিকপ্টারে  আনা হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ড. এহতেশামুল হক চৌধুরী দুলাল রাত ৮টায় এ তথ্য জানান।

ছুরিকাঘাতে আহত ড. মুহাম্মদ জাফর ইকবাল শঙ্কামুক্ত বলে জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত একজন চিকিৎসক এবং উপস্থিত শিক্ষার্থীরা।  তবে এখনও তাকে অপারেশন থিয়েটারে (ওটি) রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। জানা গেছে, সিটিস্ক্যান শেষে আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিং করে তার সর্বশেষ অবস্থা জানাবে ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করে এক যুবক।  ছুরিকাঘাতে রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শনিবার শাবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল। সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন  ড. মুহাম্মদ জাফর ইকবাল। সন্ধ্যার সাড়ে ৫টার দিকে এক যুবক হঠাৎ পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত তাকে উদ্ধার করে পুলিশের মাইক্রোবাসে করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনার পর ছুরিকাঘাতকারী যুবককে আটক করে গণপিটুনি দিয়েছে ছাত্ররা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply