২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:২৮/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ণ

বন্দর কর্তৃপক্ষের সাথে রেড ক্রিসেন্ট সোসাইটির বৈঠক

     

 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উচ্চ পর্যায়ের বৈঠক ১৮ ফেব্রুয়ারী ২০১৮ সকাল ১১টায় চট্টগ্রাম বন্দর ভবনের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। স্বাধীনতার পর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মাননীয় রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান তৎকালীন সময়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে মানবতার সেবায় কাজ করা জন্য বন্দর এলাকায় ত্রাণসামগ্রী সংরক্ষণের জন্য বেইজ ডিপো নিমার্ণ কল্পে কিছু জমি বরাদ্দ প্রদান করেন। বর্তমানে বন্দর উন্নয়নের জন্য উক্ত জমি বন্দর কর্তৃপক্ষের প্রয়োজনীয়তা দেখা দেওয়ায় উক্ত জমি বন্দর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর এবং তার পরিবর্তে সোসাইটির অনুকূলে নতুন জমি বরাদ্দ প্রদানের নিমিত্তে উভয়পক্ষের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে র্দীঘ আলাপ-আলোচনার পর উভয়পক্ষের মধ্যে সিদ্ধান্ত গৃহিত হয় যে রেড ক্রিসেন্ট সোসাইটি তার বর্তমান জায়গা বন্দর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করিবেন। পক্ষান্তরে বন্দর কর্তৃপক্ষ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে হামিদ চরে ৪ একর ও লালদিয়ার চরে ৩ একর মোট ৭ একর জমি বরাদ্দ দিবেন এবং ঐ স্থানে আগের মত অনুরুপ কাঠামো এবং একটি ২০০০ স্কয়ার ফিটের অফিস তৈরী করে দিবেন। সভা শেষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানকে বন্দর কর্তৃপক্ষ বিশেষ সম্মানা স্মারক প্রদান করেন।

উক্ত বৈঠকে বন্দর কর্তৃপক্ষ থেকে উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজ, মেম্বার এডমিন এন্ড প্লানিং জাফর আলম, ডেপুটি ষ্টেট ম্যানেজার জিল্লুর রহমান, চীপ ইঞ্জিনিয়ার মাহাবুবুল আলম, মেম্বার ক্যাপন্টেন খন্দকার আকার হোসাইন ও বন্দর সচিব ওমর ফারুক। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, ভাইস- চেয়ারম্যান প্রফেসর ডাঃ হাবিবে মিল্লাত এম.পি, মহাসচিব ফিরোজ সালা উদ্দিন, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ডাঃ শেখ শফিউল আজম, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস-চেয়ারম্যান এম.এ. ছালাম, সেক্রেটারী আবদুল জব্বর, যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এবং চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের ইউনিট কর্মকর্তা বৃন্দ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply