২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৫৫/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৫৫ অপরাহ্ণ

পতেঙ্গায় বিক্ষোভ দুই দিনের আল্টি মেটাম

     

নগরীর পতেঙ্গা থানা এলাকার ৪০নং ওয়ার্ডস্থ হিন্দু পাড়া সহ আশ-পাশের শত শত বসত বাড়ীর পানি চলাচলের গতিপথ কে নিজেদের সীমানায় রেখে মজবুদ সীমানা দেয়াল নির্মাণ করে পুরো এলাকা কে অবৈধ ভাবে অবরুদ্ধ করার অভিযোগ করেছেন ভুক্তভোগিরা।
এর প্রতিবাদ স্বরুপ আজ ৩১ জানুয়ারি বুধবার সকাল ৯টা-বিকেল ২টা পর্যন্ত কাঠগড় থেকে পুরাতন কন্ট্রোল মোড় এরিয়ার চলাচলরত সড়ক বন্ধ করে বিক্ষোভ সমাবেশ করে এলাকাবাসী।
বিক্ষোভ সমাবেশে ৪০নং ওয়ার্ড কাউন্সিলর হাজি জয়নাল আবেদীন,সমাজসেবী ও শিক্ষানুরাগী হাজি জসিম উদ্দিন চৌধুরী,শামসুদ্দিন, হাজি মনুজর কাদের ,আলী আকবর চৌধুরী, মোঃ ইকবাল হোসেন,সংবাদ মাধ্যম কে বলেন,এই ভারটেক্স ও ফিসকো কর্তৃপক্ষ গতকাল(মঙ্গলবার) এলাকাবাসী কে পতেঙ্গা থানার পুলিশ প্রশাসনের মাধ্যমে আশ^াস দেন যে, পুরাতন পানি চলাচলের গতিপথ বন্ধ না করেই কাজ করবে। কিন্তু চোরের মতো রাতের আধারে ভারটেক্স কর্তৃপক্ষ মাটি ভরাট করে সম্পূর্ন নালা-ড্রেনটি বন্ধ করে দেন।
ফলে শীতের এই মৌসুমে ভোর রাতেই পুরো এলাকাটিতে ভয়াবহ নোংরা-মল যুক্ত পানি রাস্তায় দৃশ্যমান হলে বিক্ষোভে পেটে পড়েন ভুক্তভোগিরা । তাই, ভারটেক্স কর্তৃপক্ষ’র জুলুম-নির্যাতন এবং ভুমিদূস্যতার প্রতিবাদ জানাতেই আজ সকাল থেকে ঐ প্রতিষ্ঠানের ভারী-কার্গো,ভ্যান এবং কন্টেইনারবাহি গাড়ি গুলো চলাচলে বাধাঁ সৃষ্টি করে।
বক্তারা আরো জানান, ভারটেক্স ও ফিসকো কর্তৃপক্ষ চসিক ও সিডিএ’র চলা উন্নয়ন কাজেও প্রতিবন্ধিকতা করে বিশাল বাজেটর ৫ফুুট গভীর ড্রেনের উপর স্লেব না বসিয়ে উন্মুক্ত ভাবে রেখে নিশ্চিত বিপদের ঝুকিতে ফেলছে কাঠগড় – পুরাতন কন্ট্রোল মোড় এরিয়ার বািসন্দাদের।
এই অবস্থায় চলতে দেয়া যাই না বলে,হাজী নুরুল হুদা, ব্যবসায়ী সাধন নন্দী,যুবনেতা ওয়াহিদ হাসান,তৌহিদুল ইসলাম,গিয়াস উদ্দিন,আব্দুল হাকিম,এয়ার মোহাম্মদ,নুর মোহাম্মদ ,মোক্তার হোসেন জানান, ভারটেক্স ইস্ট ইন্ডিয়া কোম্পানীর মতো পতেঙ্গার নিরীহ লোকদের বসত-ভিটে এবং পতিত ফসলী জমি অবৈধ দখল করে গৃহছাড়া করার তীব্র ষড়যন্ত্রে লিপ্তহবার অভিযোগ করেন। বিক্ষোভ সমাবেশে টি বেশ ঝড়ো হতেই নিকটস্থ পতেঙ্গার থানার (ওসি) তদন্ত নুরুল আজিমের নেতৃত্বে পুলিশ টিম ঘটনাস্থলে এসে ভারটেক্সের বিরুদ্ধে অভিযে গের সত্যতা পায়।
পরে বিকেল২.৩০মি সময় পুলিশ টিমের বিশেষ অনুরোধ সড়ক খুলে তুলে দিলেও ভারটেক্স -ফিসকো কর্তৃপক্ষ’র কোন গাড়ি চলতে পারবে না এবং আগামী দুই(২)দিনের মধ্যে আনিত দাবি না মেনে নিলে অনদিষ্টকালের জন্য এই এলাকা থেকে ঐ প্রতিষ্ঠান কে বিতাড়িত করার হুশিয়ারী দেন।
এই বিষয়ে আজ দুপুরে চসিক মেয়র, সিডিএ চেয়ারম্যান,জেলা প্রশাসন,ডিসিপোর্ট(বন্দরজোন) এবং পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকতা, ৪০নং ওয়ার্ড কার্য্যলয়ে লিখত স্মারক লিপিদেন বলে আন্দোলনরত সদস্য তৌহিদ প্রতিবেদক কে জানান। সর্বশেষ বিকেল৫.৩০মিনিট পর্যন্ত অপেক্ষা করে ভারটেক্স -ফিসকো কর্তৃপক্ষ’র কোন কর্তার বক্তব্য না পাওয়ায় তাদের জবাব ছাড়ায় সংবাদ টি করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply