পটিয়ায় মা সমাবেশে সামশুল হক চৌধুরী এমপি প্রাথমিক শিক্ষায় শিক্ষকদের গাফিলতি সহ্য করা হবেনা

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মার্চ ৫, ২০১৭)

পটিয়ার সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য  সামশুল হক চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার মান উন্ননয়নে দেশব্যাপী ব্যাপক কাজ করছে। প্রাথমিক বিদ্যালয় গুলোর অবকাঠামোগত উন্নয়ন ও ভবন নির্মান, শিক্ষা পদ্ধতিকে ডিজিটাল শিক্ষা ব্যাবস্থার আওতায় অনাসহ সর্বপোরী শিক্ষা খাতকে প্রাধান্য দিয়ে কাজ করছে শেখ হাসিনার সরকার। দেশেকে একটি সুশিক্ষিত জাতি উপহার দিতে সরকারের এ উদ্যোগ ইতিমধ্যে প্রসংশিত হয়েছে।
তিনি আরোও বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে শিশুদের আগামী দিনের সুন্দর জীবন গড়ার শিক্ষা। এ ক্ষেত্রে শিক্ষকদের গাফিলতি সহ্য করা হবেনা। শিক্ষকদের প্রতিদিন সকাল ১০ টায় ক্লাস শুরু করতে হবে। কোন শিক্ষক সময় মত বিদ্যালয়ে না আসলে এবং বিদ্যালয়ের ক্লাস রুমে মোবাইল ফোনে কথা বললে ওই শিক্ষককের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।
গতকাল শনিবার পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের মিলনচক্র সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শিক্ষক শ্যামল কান্তি দে এর সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন দক্ষিন জেলা আ’লীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষা ক্ষেত্রে যে অবদান রেখে যাচ্ছেন, তা দেশের প্রতি দরদী বলেই বঙ্গবন্ধুর কণ্যা করে যাচ্ছেন। খালেদা জিয়া অশিক্ষিত বলে তার দেশের শিক্ষার মানোন্নয়নে কোন ভুমিকা নেই।
বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য দেবব্রত দাশ, মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, গনপুর্ত সার্কেল-১ এর তত্বাবধায়ক প্রকৌশলী উৎপল কুমার দে, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, ইউপি চেয়ারম্যান এস এম ইনজামুল হক জসিম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহের বিল্লাহ, সাবেক চেয়ারম্যান আবদুল খালেক, পৌর আ’লীগ সাধারন সম্পাদক আলমগীর আলম, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক সভাপতি আলমগীর খালেদ, উপজেলা আ’লীগ নেতা আবু সালেহ চৌধুরী। অনুষ্টানে ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সভাপতিদেও যথাক্রমে অশোক চৌধুরী, শহীদুল ইসলাম শামীম, উৎপল সরকার রাজু, আবু তৈয়ব, ইব্রাহিম, জাকির হোসেন, শহীদুল হক ও জাহাঙ্গীর আলমকে সংবর্ধিত করা হয়।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password