২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৩৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৫:৩৭ অপরাহ্ণ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌ চলাচল বন্ধ, আটকে গেছে ৫ শতাধিক যানবাহন

     

বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে সব ধরনের নৌ চলাচল বন্ধ হয়ে রয়েছে। শুক্রবার বিকাল সাড়ে চারটার দিকে এ রুটে নৌ চলাচল বন্ধ হয়ে যায়, শনিবার সকালেও তা অব্যাহত আছে।
শুক্রবার দুপুরে পদ্মায় তীব্র স্রোত আর ঝড়ো হাওয়ায় লঞ্চ ও স্পিডবোটসহ অন্যান্য নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। ছয়টি ফেরি দিয়ে কোনো রকম সচল ছিল এই রুটে। কিন্তু বিকালে বাতাসের তীব্রতা আরো বাড়লে ফেরি চলতে না পারায় বন্ধ করে দেয়া হয়। এতে শিমুলিয়া প্রান্তে আটকা পড়েছে ৫ শতাধিক গাড়ি। বিপাকে পড়েছে এই রুটে চলাচলকারীরা।
এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক খন্দকার শাহ নেওয়াজ খালেদ জানান, বৃহস্পতিবার  বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়ায় নিম্নচাপের প্রভাবে শুক্রবার সকাল থেকে পদ্মা উত্তাল হতে শুরু করলে বেলা পৌনে ১২ টার দিকে সম্পূর্ণভাবে লঞ্চ, স্পিডবোট ও ডাম্পফেরী চলাচল বন্ধ করে দেয়া হয়। বাতাস আর স্রোত ক্রমেই বাড়ছে। বিকেল পর্যন্ত কোনো রকমে ফেরি চালালেও এখন আর সম্ভব হচ্ছে না। এতে করে উভয় পারে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। চরম দুর্ভোগে পড়েছেন দক্ষিণবঙ্গের যাত্রীরা। পদ্মায় এখন ২ নং বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।
মাওয়া নৌ ফাঁড়ির ইনচার্জ সরোজিত্ কুমার ঘোষ জানান, নদীতে বড় বড় ঢেউ সৃষ্টি হচ্ছে। ফেরিগুলো বন্ধ থাকায় আটকা পড়েছে ৫ শতাধিক যানবাহন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply