৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৫৪/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ১:৫৪ অপরাহ্ণ

বোয়ালিয়া বন্ধু পরিবার’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে  কোরআন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

     

রানা সাত্তার
বোয়ালিয়া বন্ধু পরিবার’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে শিশু-কিশোরের  কোরআন  প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ করা হয়।
২০ জানুয়ারী বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে সভাপতি আনোয়ারুল ইসলাম খানের সঞ্চালনায় আনোয়ারা থানার বোয়ালিয়া গ্রামের  জনপ্রিয় সংগঠন ও  সম্পূর্ণ অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন “বোয়ালিয়া বন্ধু পরিবার”র ৫ম বর্ষপূর্তি উদযাপন করা হয়।শুরুতেই কোরআন থেকে তেলওয়াত করেন ধর্ম সম্পাদক হাফেজ জালাল উদ্দীন।
এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মাষ্টার মোহাম্মদ ইসমাইল,উপদেষ্টা নুরুল মোস্তফা চৌধুরী জাহেদ, উপদেষ্টা  মাওলন ক্বারী মুছা।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং বারশত ইউনিয়নের নব-নির্বাচিত ৬নং ওয়ার্ড মেম্বারএম. এ রহিম, সভাপতি আনোয়ারুল ইসলাম খান,সাধারণ সম্পাদক শাহাদাৎ হোছাইন আরমান,সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মাদ ফোরকান,ফরহাদ খান,খালেদ সাইফুল্লাহ, ইকবাল আবির,জাবেদ আবু হানিফ, আমানুল্লাহ আনিচ,ফোরকান,মিজান প্রমুখ।
প্রাধান অতিথি  এম.এ রহিম বলেন,এলাকার যেকোনো গুরুত্বপূর্ণ ও ভালো কাজে বোয়ালিয়া বন্ধু পরিবারের সাথে আমি আছি ইনশাআল্লাহ।এলাকার উন্নয়ন ও একটি আদর্শ এলাকা গঠনে বোয়ালিয়া বন্ধু পরিবারের ভুমিকা বরাবরই প্রশংসিত। আগামীতে আরো ভালো ভুমিকা রাখবে বলে আশাবাদী।
অনুষ্টানে  বক্তারা বলেন,সকল বাধা বিপত্তি পেরিয়ে বোয়ালিয়া বন্ধু পরিবার’র আজকে ৬ষ্ঠ বছরে পা রাখা এটাই প্রমাণ করে যে এলাকার পরিবর্তন আমাদের দিয়ে  সম্ভব আমরাই পারবো আগামী প্রজন্মকে সুন্দর একটি সমাজ উপহার গড়তে।অত্র সংগঠনের সকল কার্যক্রম এমনি যুগোপযোগী  যেগুলো আজকের সমাজের জন্য খুবই জরুরী এমন কাজে নিজেকে যুক্ত রাখতে পেরে আমরা খুবই আনন্দিত।
বক্তব্য পর রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শুরু হয়। পুরস্কার পানঃগ্রুপ ক- নুসরাত জাহান হুমাইরা(শিক্ষার্থী উম্মে হাবিবা ইসলামিয়া বালিকা মাদ্রাসা),গ্রুপ খ- জহিরুল ইসলাম রিফাত (শিক্ষার্থী মেরিন একাডেমি কলেজ) চট্টগ্রাম, এরপর সাংগঠনিক বিভিন্ন  কাজে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পান হাফেজ মুহাম্মাদ ফোরকান,হাফেজ মুহাম্মাদ ইলিয়াস,হাফেজ মুহাম্মাদ জালাল উদ্দীন।


About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply