২৮ এপ্রিল ২০২৪ / ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:০১/ রবিবার
এপ্রিল ২৮, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ণ

লক্ষীছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদ নেতা ঊষা মারমা গুলিবিদ্ধ চমেকে প্রেরণ

     

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

পার্বত্য জেলা খাগড়াছড়ির দুর্গম লক্ষীছড়ি উপজেলায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে, ঊষা মারমা (২৬) নামে এক পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) নেতা গুলিবিদ্ধ হয়েছে।আজ শনিবার (১৮ জুলাই) সকালে উপজেলার শিলাছড়ি এলাকার তংতুল্লা পাড়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুলিবিদ্ধ আবস্থায় তাকে প্রথমে লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে, গুরুতর আহতবস্থায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকে) প্রেরণ করা হয়েছে। উপজেলা মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম জানান, তাঁর ডান পায়ে ২টি গুলি লেগেছে। হাসপাতালে আনার আগেই তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশনের আধুনিক সরঞ্জামাদি না থাকায় চমেকে প্রেরণ করা হয়েছে। সে তংতুল্লা পাড়া এলাকার কংচাইরি মারমার ছেলে বলে জানা গেছে।

লক্ষীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ূন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এখনো পর্যন্ত কোনো পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া যায়নি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে পুলিশের ধারনা।

সূত্রে জানা গেছে, শিলাছড়ির তংতুল্লা পাড়ায় একটি চা দোকানে বসে থাকাবস্থায় একদল স্বশস্ত্র সন্ত্রাসী এলোপাতারি ব্রাশফায়ার করলে পালানোর সময় ঊষা মারমা গুলিবিদ্ধ হয়। তার নিকটত্মীয়রা জানান, গুলিবিদ্ধ উষা মারমা এর আগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ‘জেএসএস’ (সন্তু গ্রুপ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের উপজেলা সভাপতির দায়িত্ব পালন করলেও এখন সে কোনো পার্টির সাথে জড়িত নয়।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply