১৩ মে ২০২৪ / ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:০০/ সোমবার
মে ১৩, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পুলিশ সিভিল পোষাকে ৩০ কেজি গাঁজা উদ্ধার করে আসার সময় বিজিবি’র হাতে আটক

     

সাইফুর রহমান শামীম
কুড়িগ্রামের ফুলবাড়ীতে সিভিল পোষাকে দুই পুলিশ ফুলবাড়ী সীমান্ত থেকে ৩০ কেজি গাঁজা উদ্ধার করে নিয়ে আসার সময় বিজিবি’র সন্দেহ হলে মালামালসহ তাদেরকে আটক করে বিজিবি। এ সময় পুলিশের পরিচয় পত্র সাথে না থাকায় বিপাকে পড়েন ফুলবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই ) ইসমাইল হোসেন ও কনেস্টবল আনোয়ার হোসেন। এ নিয়ে পথে উভয়ের মধ্যে বাগবিতন্ডর ঘটনা ঘটে। পড়ে উভয় প্রশাসনের হস্তক্ষেপে পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে ঘটনাস্থল থেকে আটক গাঁজা গুলো থানায় নিয়ে আসা হয় । পরে যৌথভাবে মামলা দায়ের করা হয় গাঁজা মালিকদের বিরুদ্ধে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফুয়াদ রুহানী জানান, শনিবার দুপুরে ফুলবাড়ী উপজেলার ৯৩১ নং আর্ন্তজাতিক মেইন পিলারের সন্নিকটে ধুলারকুটি এলাকায় নারী শিশু নিযার্তন আইনের একটি মামলা তদন্ত করার জন্য এসআই ইসমাইল হোসেন ও কনেস্টবল আনোয়ার হোসেনকে পাঠানো হয়। এ সময় গোপন সংবাদে ওই এলাকার চেংটু মিয়ার ছেলে জয়নাল আবেদীনের বাড়ী তল্লাশী করে ৩০ কেজি গাঁজা উদ্ধার করে তারা । এ গাঁজা গুলো নিয়ে আসার সময় কোন কিছু বুঝে উঠার আগেই বিজিবি’র সদস্যরা বালারহাট সংলগ্ন এলাকায় তাদের পরিচয় জানতে মোটরসাইকেলের গতিরোধ করে। তারা পরিচয় দেয়া সত্তেও তাদেকে ছেড়ে না দিয়ে বিজিবি’র উদ্ধর্তন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করে।
৪৫ বিজিবি’র ব্যাটালিয়নের অধীনে শিমুলবাড়ী কোম্পানির নায়েক সুবেদার শাহ আলম জানান, সীমান্ত এলাকায় কোন মালামাল পুলিশ আটক করলেও নিকটবর্তী বিজিবিকে জানানো প্রয়োজন। তারা সেটি করেনি। তাছাড়াও পুলিশের কোন পরিচয়পত্র দেখাতে পারেনি তারা। এ জন্য আমাদের সন্দেহ সৃষ্টি হলে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপে পুলিশের সাথে সমন্বয় করে মামলা দেয়া হয়েছে ।
কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার নাগেশ্বরী সার্কেল আসাদুজ্জামান আসাদ জানান, পুলিশ ও বিজিবি’র মধ্যে ভুল বুঝা বুঝির হয়েছে। পরে উভয়ের সমন্বয়ে উদ্ধারকৃত গাঁজার মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply