রবিবার ২২শে অক্টোবর, ২০১৭ ইং, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

শিরোনাম

গাজীপুরে ডুয়েট ডে পালিত

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাসে নানা আয়োজনে পালিত হয়েছে ডুয়েট ডে ২০১৭।

১১ অক্টোবর বুধবার সকালে উপাচার্য অধ্যাপক ডঃ মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে জাতীয় সংগীত, জাতীয় ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন, পায়রা উড়িয়ে প্রধান অতিথি রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বর্তমান আর সাবেক শিক্ষার্থীদের পদচারণা ও মিলনমেলায় মুখরিত ছিল গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাস। একসঙ্গে শোভাযাত্রা, নাচ, গান, আড্ডা আর নানা আয়োজনে মেতে ছিল তারা। বিশ্ববিদ্যালয়ের ১৪ তম বর্ষপূর্তিতে ‘ডুয়েট ডে-২০১৭’ উপলক্ষ্যে ছিল এসব উৎসবের আয়োজন। গোটা ক্যাম্পাস সেজেছিল বর্ণিল সাজে।

প্রধান অতিথির উপস্থিতিতে ১৪তম বর্ষপূর্তি উপলক্ষ্যে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। ‘প্রযুক্তির সর্বত্র ব্যবহার শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের অঙ্গীকার’ এই শ্লোগানকে উপজীব্য করে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে অংশ নেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, উপাচার্য অধ্যাপক ডঃ মোহাম্মদ আলাউদ্দিন এবং গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহম্মদ হুমায়ূন কবীর।

এছাড়া বিশ^বিদ্যালয়ের সকল অনুষদের ডীন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে ক্যাম্পাসে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর, ২০১৭ ডুয়েট ডে থাকলেও তখন বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি চলতে থাকায় পরবর্তীতে তা পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

Categories: সারাদেশ

Leave A Reply

Cheap Reseller Hosting in Bangladesh